ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে প্রাণহানি বেড়ে ৭৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে প্রাণহানি বেড়ে ৭৬

দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে সাইক্লোন সেরোজার আঘাতে হঠাৎ বন্যা ও ভূমিধসে অন্তত ৭৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।

এখনো নিখোঁজ অনেকে।

রোববার (৪ এপ্রিল) সকালে ইস্টার সানডের সকালে ঘুম থেকে ওঠার আগেই ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ এলাকা ফ্লোরস আইল্যান্ডে আকস্মিক বন্যা দেখা দেয় বলে জানায় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। ওইদিন ৪৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করলেও সোমবার (৫ এপ্রিল) মৃতের সংখ্যা বেড়ে ৭৬ জনে দাঁড়িয়েছে বলে জানাচ্ছে ইন্দোনেশীয় সরকারের দায়িত্বশীলরা।

সাইক্লোনের প্রভাবে বিধ্বস্ত হয়েছে বহু ঘরবাড়ি, ভেঙে গেছে সড়ক, উপড়ে পড়েছে অসংখ্য গাছগাছালি, দেখা দিয়েছে বন্যা ও ভূমিধস।

দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা সোমবার জানিয়েছে পূর্ব নুসা তেনগারা প্রদেশেই অন্তত ৫৫ জনের মৃত্যু এবং ৪০ জন নিখোঁজ রয়েছেন। এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৪শ’র বেশি মানুষ। ইন্দোনেশিয়ার সঙ্গে যৌথভাবে থাকা পূর্ব তিমুর অংশে ভূমিধসে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। সেখান থেকে উদ্ধার করা হয়েচে দেড় হাজারের বেশি মানুষকে।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন মৃতের সংখ্যা আরো বাড়তে পারে, কারণ প্রত্যন্ত এলাকায় এখনো বৃষ্টি এবং পানির সঙ্গে স্থানীয়রা লড়ছে।

এর আগে গত জানুয়ারি মাসে জাভা প্রদেশে আকস্মিক বন্যায় ৪০ জনের মৃত্যু হয়। এছাড়া সেপ্টেম্বরেও ১১ জন মারা যায়।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
এএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।