ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভিসা ছাড়াই আবুধাবি গেলেন তিনি 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ভিসা ছাড়াই আবুধাবি গেলেন তিনি 

কোনো প্রকার পাসপোর্ট-ভিসার বন্দোবস্ত না করে, নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে নিজ দেশ থেকে বিমানে বিদেশে গেছেন এক ব্যক্তি। এ ঘটনার পর বিমানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

যাত্রীদের লাগেজ রাখতে এসে ঘুমিয়ে পড়েছিলেন বিমানের এক কর্মী। কার্গোয় বন্দি সেই কর্মীকে নিয়েই উড়ে যায় বিমানটি। বিদেশের মাটিতে পৌঁছে সেই ঘুম ভাঙে তার।  

দি ইন্ডিয়ান এক্সপ্রেস ও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রোববার ফ্লাইটে প্রাইভেট ক্যারিয়ারের একটি লোডার কার্গো বগিতে লাগেজের পেছনে ঘুমিয়ে পড়েন ওই কর্মী। ভারতের ইন্ডিগো এয়ারলাইন্সের মুম্বাই-আবুধাবি ফ্লাইটে ওঠে বিপাকে পড়েন তিনি।

মুম্বাই বিমানবন্দর থেকে বিমানটি ওড়ার আগেই বন্ধ হয়ে যায় কার্গোর দরজা। সেই সময়ই ঘুম থেকে জেগে ওঠেন ওই কর্মীর। তখন অনেক চিৎকার করেও কোনো কাজ হয়নি। বিমানটি সংযুক্ত আরব আমিরাতে অবতরণ করার পরে আবুধাবি কর্তৃপক্ষ উদ্ধার করে ওই কর্মীকে। পরে তার শারীরিক পরীক্ষা করা হয়।  

এ ঘটনায় বিমানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে সংস্থার এক কর্মকর্তা ভারতীয় সংবাদ সংস্থাকে বলেন, এ ঘটনা আমাদের নজরে এসেছে। ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।