ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ওসাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ২৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
ওসাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ২৭

জাপানের ওসাকা শহরের একটি আটতলা বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। এতে কমপক্ষে ২৭ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে

শুক্রবার (১৭ ডিসেম্বর) কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

স্থানীয় সম্প্রচার মাধ্যম এনএইচকের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, শুক্রবার আটতলা বাণিজ্যিক ভবনের চতুর্থ এবং পঞ্চম তলায় আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৭ জন নিহত ও একজন আহত হয়েছেন বলে জানিয়েছেন এক দমকল কর্মী।

অপরদিকে দুর্ঘটনার কবলে পড়া বেশিরভাগ মানুষের শ্বাসকষ্টজনিত জটিলতা দেখা দিয়েছে বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় দমকল কর্মীরা। তার আগেই ভবনের বিভিন্ন জায়গায় আগুন ছড়িয়ে পড়ে। কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে চারপাশ। আগুনে ভবনের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে দমকল কর্মীরা ৩০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভবনের একাংশে হাসপাতালের কার্যক্রম পরিচালিত হতো। স্থানীয় সময় শুক্রবার সকাল ১০টায় হাসপাতাল খোলার পরই আগুন লাগার খবর পাওয়া যায়। তবে আগুন লাগার কারণ এখন পর্যন্ত জানা যায়নি।

এর আগে, ২০১৯ সালে জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে ৩০ জনের বেশি নিহত এবং কয়েক ডজন লোক আহত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ