ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে সংগৃহীত ছবি

বিশ্বজুড়ে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার নতুন ধরন ওমিক্রন। ভারতে আক্রান্তের সংখ্যা ১০১ এ পৌঁছেছে।

এ অবস্থায় বিধিনিষেধ আরও কঠোরভাবে প্রয়োগের কথা বলা হয়েছে।

আন্দবাজার পত্রিকার অনলাইনের খবরে বলা হয়, গত মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলন করে উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মতে, করোনার আগের ধরনগুলো থেকে ওমিক্রন বেশি সংক্রামক।

ওমিক্রন ছড়িয়ে পড়ার ক্ষেত্রে ‘ঝুঁকিপূর্ণ’ এলাকা হিসেবে দেশের ১৯টি জেলাকে চিহ্নিত করা হয়েছে। সতর্কতা হিসেবে যে চলতি বিধিনিষেধ মেনে চলা হয়, সেগুলোকেই আরও কড়াভাবে প্রয়োগ করার কথা বলা হয়েছে। এর মধ্যে- মাস্ক পরিধান, নিরাপদ শরীরিক দূরত্ব বজায় রাখার মতো বিধিগুলো আরও কঠোরভাবে প্রয়োগের কথাও বলা হয়েছে। প্রয়োজন ছাড়া ভ্রমণ না করা, ভিড়-অনুষ্ঠান এড়িয়ে চলতে পরামর্শ দেওয়া হয়েছে।

শুক্রবারই (১৭ ডিসেম্বর) দিল্লিতে ১০ জন ওমিক্রন আক্রান্তের খবর মিলেছে। সাংবাদিক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রনালয় এ তথ্য জানায়। যদিও এটি স্বাস্থ্যমন্ত্রনালয়ের ‘রুটিন’ সাংবাদিক বৈঠক।  

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যায় দেশের মধ্যে সবচেয়ে বেশি। এখনও পর্যন্ত সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩২ জন।  এছাড়া কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ এবং অন্ধ্রপ্রদেশে ওমিক্রন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

বাংলাদেশ সময় ২৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এসকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।