ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

করাচিতে বিস্ফোরণে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
করাচিতে বিস্ফোরণে নিহত ১১

পাকিস্তানের করাচিতে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৩ জন।

শনিবার স্থানীয় সময় সকালের দিকে করাচির শেরশাহ এলাকায় পারাচা চকের কাছে এই বিস্ফোরণ হয়।

স্থানীয় ডা. রুথ ফাউ সিভিল হাসপাতালের সুপারিন্টেনডেন্ট ডা. সাবিরের বরাত দিয়ে দেশটির প্রধান ইংরেজি দৈনিক দ্য ডন এই খবর দিয়েছে। আর জিও টিভির খবরে নিহতের সংখ্যা ১৩ বলে উল্লেখ করা হয়েছে।

করাচি পুলিশের মুখপাত্র জাফর আলী শাহ বলেন, সেখানকার বেসরকারি একটি ব্যাংকের ভবনের পাশে এই বিষ্ফোরণ ঘটেছে। নিচের নর্দমা পরিষ্কার করার জন্য ওই ভবন খালি করার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু ভবন খালি করার আগেই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ওই ভবনের কাছাকাছি একটি পেট্রোল পাম্পও ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথামকভাবে ধারনা করা হচ্ছে ভবনের নিচের নালায় গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটেছে।

এদিকে করাচির প্রশাসক মুর্তজা ওয়াহাব বলেছেন, বিস্ফোরণের কারণ অনুসন্ধানের জন্য তদন্ত চলছে এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।
 
জাফর আলী শাহ আরও জানান, বিস্ফোরণস্থল পরীক্ষার জন্য একটি বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডকে ডাকা হয়েছে। তারা রিপোর্ট দিলে দুর্ঘটনার আসল কারণ জানা যাবে।

বিস্ফোরণে আহতদের উদ্ধার করে শেরশাহ সিভিক হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে দুর্ঘটনার খবর পেয়ে সিন্ধু রেঞ্জার্সের কর্মকর্তারা বিস্ফোরণের স্থানে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলেন বলে এক বিবৃতিতে জানানো হয়।

সামাজিক যোগাযাগমাধ্যমে ছড়িয়ে পড়া বিস্ফোরণের ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের কারণে সেখানে একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলের আশপাশের এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত যানবাহনও সেখানে দেখা গেছে।

এছাড়া লোকজনকে ধ্বংসস্তূপ সরানোর চেষ্টা করতেও দেখা যায়। আশঙ্কা করা হচ্ছে ক্ষতিগ্রস্ত ভবনের নিচে কিছু মানুষ আটকা পড়েছেন বলে খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা,১৮ ডিসেম্বর,২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।