ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সুপার টাইফুনের তাণ্ডবে ফিলিপাইনে নিহত ৭৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
সুপার টাইফুনের তাণ্ডবে ফিলিপাইনে নিহত ৭৫

ফিলিপাইনে টাইফুন রাইয়ের তাণ্ডবে অন্তত ৭৫ জনের মৃত্যু হয়েছে। দুর্যোগকবলিত এলাকাগুলোতে খাদ্য ও পানি সরবরাহ করার চেষ্টা করা হচ্ছে।

নিখোঁজদের উদ্ধারে চলছে অভিযান।

স্থানীয় সময় রোববার (১৮ ডিসেম্বর) দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। সূত্র: এনডিটিভি

সুপার টাইফুন রাইয়ের আঘাতে তিন লাখের বেশি মানুষ তাদের ঘর ও সৈকতের রিসোর্ট ছেড়ে আশ্রয়স্থলে এসে উঠেছেন। বেশ কয়েকটি অঞ্চলে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। একইসঙ্গে অনেক অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। প্লাবিত হয়েছে বহু গ্রাম। উপড়ে গেছে গাছ, বিদ্যুতের খুঁটি।

দুর্যোগকবলিত এলাকায় উদ্ধার কাজ চালাচ্ছেন দেশটির সামরিক বাহিনী, পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা। কয়েক হাজার সদস্য উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

জনপ্রিয় পর্যটন গন্তব্য বোহোলের গভর্নর আর্থার ইয়াপ তার অফিসিয়াল ফেসবুক পেজে লেখেন, তার নিজের শহরে ৪৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। পরে ৭৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

আর্থার ইয়াপ আরও জানান, এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন এবং টাইফুনের কবলে আহত হয়েছেন আরও ১৩ জন।  

তিনি জানান, ৪৮ জন মেয়রের মধ্যে মাত্র ২১ জনের কাছ থেকে এ পর্যন্ত খবর পেয়েছেন তারা। এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে সুপার টাইফুন রাই ফিলিপাইনের জনপ্রিয় পর্যটন দ্বীপ সিয়ারগাওয়ের স্থলভাগে আছড়ে পড়ে। সেসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১শ ৭৫ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।