ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সবচেয়ে বড় প্রমোদতরীতে করোনার হানা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
সবচেয়ে বড় প্রমোদতরীতে করোনার হানা 

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ প্রমোদতরী ‘সিম্ফনি অব দ্য সিজ’। এ যেন সমুদ্রের মধ্যে আরেক পৃথিবী।

এটি টাইটানিকের চেয়ে  কয়েকগুন বড়। রেস্টুরেন্ট, স্যুটস, সুইমিংপুল, শিশুদের জন্য ওয়াটার পার্ক, বাস্কেটবল কোর্ট, আইস-স্কেটিং রিংক, থিয়েটার, আউটডোর অ্যাকোয়াটিক থিয়েটার, ফিটনেস সেন্টারসহ চমৎকার সময় কাটানোর সব উপকরণ নিয়ে অতিথিদের সেবা দেয় জাহাজটি। তবে স্বপ্নের এই তরীতে এবার ঘটেছে বিপত্তি।

ভ্রমণের সময় 'সিম্ফনি অব দ্য সিজ' জাহাজে ৪৮ জন যাত্রী এবং ক্রু সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক কম্পানি রয়্যাল ক্যারিবিয়ানের জাহাজটি স্থানীয় সময় শনিবার মিয়ামি নোঙর করা হয়েছে।

মিয়ামিভিত্তিক রয়্যাল ক্যারিবিয়ান এক বিবৃতিতে জানিয়েছে, যিনিই করোনায় আক্রান্ত হয়েছেন, তাৎক্ষণিকভাবে তাকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

এর আগে ওই জাহাজে করোনায় আক্রান্ত হওয়া ছয়জনকে তাদের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে সেখানে থাকা বেশিরভাগেরই উপসর্গ নেই, আবার কারো কারো উপসর্গ মৃদু।  

জানা গেছে, মিয়ামি থেকে সাত দিনের জন্য পর্যটকদের বেড়াতে নিয়ে যাওয়া হয়েছিল ওই জাহাজে। তারা ভার্জিন আইল্যান্ডে বেড়াতে গিয়ে করোনায় আক্রান্ত হন। জাহাজটি বর্তমানে সাগরের সবচেয়ে বৃহত্তম হিসেবে পরিচিত।

১১ ডিসেম্বর যাত্রা করা জাহাজটিতে ক্রসহ যাত্রী ছিল ছয় হাজার ৯১ জন। তাদের মধ্যে করোনা টিকা নেওয়া লোকের সংখ্যা ৯৫ শতাংশ।  

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।