ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অভিজিতের খুনিদের তথ্য দিলে ৪৩ কোটি টাকা পুরস্কার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
অভিজিতের খুনিদের তথ্য দিলে ৪৩ কোটি টাকা পুরস্কার অভিজিৎ রায় -ফাইল ছবি

ঢাকা: লেখক-ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকারীদের তথ্যের জন্য ৫০ লাখ মার্কিন ডলার ( প্রায় ৪৩ কোটি টাকা) পুরস্কার ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সোমবার (২০ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তর থেকে এই পুরস্কার ঘোষণা করা হয়।

‘রিওয়ার্ডস ফর জাস্টিস’ এর ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে ‘বাংলাদেশে মার্কিন নাগরিকদের ওপর হামলার জন্য তথ্য দিলে পুরস্কার’ দেওয়ার কথা উল্লেখ করে একটি পোস্ট দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় একটি বইমেলা থেকে বেরোনোর সময় আল-কায়েদা সংশ্লিষ্ট সন্ত্রাসীরা মার্কিন নাগরিক অভিজিৎ রায়কে হত্যা করে এবং তার স্ত্রী রাফিদা বন্যা আহমেদকে আহত করে। ’

এতে উল্লেখ করা হয়, এই হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়া এবং আকরাম হোসেনের ব্যাপারে তথ্য দিলে এই পুরস্কার দেওয়া হবে।

ঘোষণায় আরও উল্লেখ করা হয়, এই জঘন্য হামলার জন্য দায়ীদের সম্পর্কে কোনো তথ্য থাকলে নিচের নম্বরে টেক্সট করতে অনুরোধ করা হয়েছে। নম্বরটি হলো +১-২০২-৭০২-৪৮৪৩।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ২০ ডিসেম্বর , ২০২১
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।