ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় পশুপালক-কৃষকের মধ্যে সংঘর্ষে নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
নাইজেরিয়ায় পশুপালক-কৃষকের মধ্যে সংঘর্ষে নিহত ৪৫

নাইজেরিয়ার নাসারাওয়া রাজ্যে পশুপালক ও কৃষক দলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ৪৫ জন কৃষক নিহত হয়েছেন। এ সংঘর্ষের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে স্থানীয় পুলিশ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বাহারির দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, সংঘর্ষে কমপক্ষে ৪৫ জন কৃষকের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি এ ঘটনাকে বর্বর এবং অর্থহীন উল্লেখ করে গভীর দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, রক্তক্ষয়ী এই সংঘর্ষের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে এবং তাদের বিচারের আওতায় আনতে চেষ্টার কোনো ত্রুটি রাখবে না তার সরকার।

স্থানীয় পুলিশ জানিয়েছে, একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সশস্ত্র ফুলানি পশুপালকরা গ্রামের একটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ওপর হামলা চালায়। এরপর থেকেই সংঘর্ষ ছড়িয়ে পড়ে এবং তা রোববার (১৯ ডিসেম্বর) পর্যন্ত চলে। সংঘর্ষে জড়িতদের চিহ্নিত করে আটকের চেষ্টা চালানো হচ্ছে বলেও জানায় স্থানীয় পুলিশ।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।