ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

১ ভোট পেলেন প্রার্থী, কেন্দ্রেই কান্না 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
১ ভোট পেলেন প্রার্থী, কেন্দ্রেই কান্না  সান্তোস

পরিবার, প্রতিবেশী ও স্থানীয় ভোটারদের আশ্বাসে নির্বাচনে প্রার্থী হয়েছিলেন ভারতের গুজরাটের বাপি জেলার সান্তোস। ইচ্ছা ছিল চারওয়ালা গ্রামের পঞ্চায়েত সভাপতি হবেন।

 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) গুজরাটের রাজ্য নির্বাচন কমিশন গ্রাম পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণা করে।

এতে দেখা গেল, সান্তোস শুধু একটি ভোট পেয়েছেন, যা তিনি নিজেই দিয়েছিলেন। পরিবারের ১২ জন সদস্য থাকলেও কারও ভোট তিনি পাননি।  

ভারতীয় সংবাদমাধ্যম নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়, ভোটের এই অপ্রত্যাশিত ফলে ভোট গণনাকেন্দ্রের সামনেই সান্নায় ভেঙে পড়েন সান্তোস।  

পরিবারের সদস্যদের ভোট না পেয়ে অনেক দুঃখ পেয়েছেন জানিয়ে সান্তোস বলেন, গ্রামের বাসিন্দারা ভোট দেননি, এটা তেমন কিছু নয়। কিন্তু পরিবারের ১২ সদস্যের কেউ ভোট না দেওয়ায় ভীষণ কষ্ট পেয়েছেন তিনি।   

প্রসঙ্গত, চলতি বছর ৮ হাজার ৬৮৬টি গ্রাম পঞ্চায়েতের ভোট অনুষ্ঠিত হয়। ৪৮ হাজার ৫৭৩টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রায় ২৭ হাজার ২০০ জন। এই ভোটে প্রায় ৩৭ হাজার ভোট বাক্স বসানো হয়। আর পঞ্চায়েত সদস্য হওয়ার জন্য নির্বাচনে লড়েন ১ লাখ ১৯ হাজার ৯৯৮ জন।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।