ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতের আদালত চত্বরে বিস্ফোরণ, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
ভারতের আদালত চত্বরে বিস্ফোরণ, নিহত ১

ভারতের পাঞ্জাবের লুধিয়ানার জেলা আদালত চত্বরে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত চারজন।

 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) আদালতের তিনতলায় এ বিস্ফোরণ হয়। তবে কীভাবে বিস্ফোরণ হয়েছে, সে বিষয়ে পুলিশ নিশ্চিত করে কিছু বলেনি।  

মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নি এনডিটিভিকে বলেন, বিধানসভা নির্বাচনের আগে শহরের আইনশৃঙ্খলা বিঘ্নিত করতেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

সংবাদসংস্থা পিটিআই জানায়, আদালত চত্বরের তিনতলার শৌচাগারে বিস্ফোরণটি হয়। বিস্ফোরণের সময় আদালতে স্বাভাবিক ছন্দে কাজ চলছিল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, একটি দেয়াল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। আদালত চত্বরে রাখা কয়েকটি গাড়ির কাঁচও ভেঙে যায়। আপাতত পুরো এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, আদালতের ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে। একটি দেয়াল ভেঙে পড়েছে। এরই মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

লুধিয়ানার পুলিশ কমিশনার গুরপ্রীত ভুল্লারের বরাত দিয়ে সংবাদসংস্থা এএনআই জানায়, বিস্ফোরণস্থলে যে ব্যক্তির মরদেহ পাওয়া গেছে, তার পরিচয় জানানোর চেষ্টা চলছে। ওই ব্যক্তিই সন্দেহভাজন। যে চারজন আহত হয়েছেন, তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।  

আদালত চত্বরে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনসিজি) একটি দলও রয়েছে সেখানে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।