ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পুরুষ হয়েও হাই-হিল, স্কার্ট পরেন তিনি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
পুরুষ হয়েও  হাই-হিল, স্কার্ট পরেন তিনি!

পুরুষ হয়েও নারীর পোশাক পরেন ৬১ বছর বয়সী মার্ক ব্রায়ান। এজন্য তীর্যক সব মন্তব্য শুনতে হয় তাকে।

তবে সব উপেক্ষা করে নিজেকে ইনফ্লুয়েন্সার হিসেবে প্রতিষ্ঠা করেছেন মার্ক।

হাই-হিল জুতা, টাইট স্কার্ট ও টাই―মার্কের সবচেয়ে পছন্দের সাজ। তার মতে, তিনি হাইহিল জুতা পরেন, কারণ সেটা ভালো লাগে।

পেশায় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মার্ক টেক্সাসে জন্মগ্রহণ করেন। প্রতিদিন তিনি ট্রেনে করে কাজে যান। স্টেশনের প্ল্যাটফর্মই যেন তার ক্যাটওয়াকের ক্ষেত্র হয়ে ওঠে।

মার্কিন এই ইনফ্লুয়েন্সারের কাছে পোশাক-পরিচ্ছদের কোনো লিঙ্গ নেই। সেই উপলব্ধি ও তার আত্মবিশ্বাসী মনোভাব মডেল হিসেবে তার চাহিদা বাড়িয়েছে। প্রায় প্রতি সপ্তাহ শেষেই তাকে শুটিংয়ের জন্য দূরে কোথাও যেতে হয়। যেমন ডেনমার্কের এক নারী বিষয়ক পত্রিকার মডেল হিসেবে তিনি বার্লিনে গিয়েছেন।

মার্ক বলেন, আমি তিনটি ভোগ ম্যাগাজিন ও ইন্টারভিউ ম্যাগাজিনে স্থান পেয়েছি। আগে এ কথা বললে আমি বলতাম ‘আপনি পাগল। ’ কোনো সম্ভাবনাই ছিল না।

২০২০ সালে তিনি ইন্টারনেটে নিজের ছবি পোস্ট করা শুরু করেন। তখন তেমন সাড়া পাননি। তবে বর্তমানে তার ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। প্রায় প্রতিদিনই নিজের কোনো পছন্দের পোশাক পোস্ট করেন মার্ক।

তিনি বলেন, এই বয়সে আমার জনপ্রিয়তা ও এত তরুণ ফলোয়ার সত্যি আত্মতৃপ্তির কারণ। মানুষের ভয় কাটানো ও পছন্দের পোশাক সম্পর্কে লজ্জা দূর করতে সাহায্য করাই ইনফ্লুয়েন্সরের কাজ হওয়া উচিত।

১০ বছরেরও বেশি সময় ধরে জার্মানির দক্ষিণে ছোট একটি শহরে স্ত্রী ও তিন সন্তান নিয়ে বাস করছেন মার্ক। কলেজে পড়ার সময় থেকেই তিনি হাই-হিল জুতা পছন্দ করতেন। তবে পাঁচ বছর আগে তিনি দৈনন্দিন জীবনেও নারীর পোশাক পরার সিদ্ধান্ত নেন।

মার্ক বলেন, আমি ফেমিনিন বা মেয়েলি হিসেবে বিবেচিত হওয়ার চেষ্টা করছি না। পুরুষ হিসেবেই আমি শুধু পছন্দের পোশাক পরতে চেয়েছি। আমি সেটাকে নিজের হাইব্রিড স্টাইল বলি। আমি পুরুষালি ও মেয়েলি স্টাইলের মধ্যে মেলবন্ধন ঘটাই।

তীর্যক মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমি যে আত্মবিশ্বাস দেখাই, তার ফলেই হয়তো বেশিরভাগ মানুষ আমাকে বিরক্ত করে না। আমার ধারণা, দুর্বলতা দেখালেই মানুষ আক্রমণ করে থাকে। আমি মোটেই দুর্বলতা দেখাই না। তাই সাবধান!

নিজেকে কোনো নির্দিষ্ট ছকে ফেলতে চান না মার্ক। অনেকে ভাবেন, তার যৌন অভিমুখীতা বোধহয় ভিন্ন। সে কথা শুনে তিনি শুধু মুচকি হাসেন। তার মতে, সবার নিজস্ব মতামতের অধিকার রয়েছে। তিনি তাদের সঙ্গে তর্কে যান না।

সূত্র: ডয়চে ভেলে

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ