ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যবসায়ীর বাসায় অভিযান, পাওয়া গেল ১৭৭ কোটি!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
ব্যবসায়ীর বাসায় অভিযান, পাওয়া গেল ১৭৭ কোটি!

ব্যবসায়ী পীযূষ জৈনের বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে অন্তত ১৭৭ কোটি রুপি।  

শুক্রবার (২৪ ডিসেম্বর) ওই ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় ভারতের সেন্ট্রাল বোর্ড অফ ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমসের দল।

 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ভারতীয় রাজনীতিবিদ ও সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের ঘনিষ্ঠ বলে পরিচিত ব্যবসায়ী পীযূষ জৈন।  

সম্প্রতি পীযূষ জৈন বাজারে এনেছিলেন ‘সমাজবাদী পারফিউম’। এরপরই তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ওঠে। সেই অভিযোগে তল্লাশি অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করে সেন্ট্রাল বোর্ড অফ ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস।  

জৈনের বাসা ছাড়াও তার কারখানা, দপ্তর, কোল্ডস্টোর, পেট্রোল পাম্পে তল্লাশি চালায় আয়কর দপ্তর। কানপুর ছাড়াও মুম্বাইয়ে পীযূষ জৈনের বাসভবনে ব্যাপক তল্লাশি চলে। তল্লাশিতে অন্তত ১৭৭ কোটি রুপি উদ্ধার করা হয়।  

ভারতের পরিচিত এই ব্যবসায়ী এখন কানপুরের বাসিন্দা। তবে কনৌজে তার কারখানা, কোল্ড স্টোর ও পেট্রোল পাম্প রয়েছে। সেখানেও চলে তল্লাশি।  

জানা যায়, কানপুরে বসবাসের আগে কনৌজে বহুদিন থেকেছেন এই ব্যবসায়ী। পীযূষ জৈনের নামে ৪০টি সংস্থা নথিভুক্ত রয়েছে, যার মধ্যে দুটি রয়েছে মধ্যপ্রাচ্যে। তদন্ত সংস্থা বলছে, ভুয়া সংস্থার নাম দেখিয়ে ওই ব্যবসায়ী প্রচুর কর ফাঁকি দিতেন।  

অভিযানের বিষয়ে সেন্ট্রাল বোর্ড অফ ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমসের চেয়ারম্যান বিবেক জোহরি বলেন, জৈন কর ফাঁকি দিয়ে ব্যবসা করছিলেন বলে অভিযোগ পাওয়া গিয়েছিল। তাই তার বাসা ও প্রতিষ্ঠানে তল্লাশি চালানো হয়। এ সময় এই বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করা হয়।  

শুক্রবার শুধু পীযূষ জৈনের বাসা বা প্রতিষ্ঠানে নয়, পানমশলা সংস্থার মালিক ও ট্রান্সপোর্টারের বিভিন্ন দপ্তরেও অভিযান চালানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।