ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানের সঙ্গে যুদ্ধ হলে শত্রুরা মূল্য বহন করতে পারবে না

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
ইরানের সঙ্গে যুদ্ধ হলে শত্রুরা মূল্য বহন করতে পারবে না

ঢাকা: ইরানের খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা সদর দপ্তরের কমান্ডার মেজর জেনারেল গোলাম আলী রাশিদ বলেছেন, শত্রুরা যেন ইরানের শক্তি পরীক্ষা করার চেষ্টা না করে। ইরানের সঙ্গে সর্বাত্মক যুদ্ধ শুরু হলে যে মূল্য দিতে হবে শত্রুরা তা বহন করতে পারবে না।

তিনি বলেন, ‘শত্রুরা যদি সামান্যতম ভুল করে তাহলে তাদের সঠিক সময় এবং উপযুক্ত স্থানে সুচিন্তিত জবাবের মুখে পড়তে হবে। শত্রুদের জানা উচিত- আমরা সবসময় তাদের পর্যবেক্ষণ করছি। আমরা প্রস্তুত এবং এটি নিশ্চিত যে, তারা যে লক্ষ্য অর্জন করতে চায় তার তুলনায় তাদের অনেক বেশি মূল্য দিতে হবে।

জেনারেল রাশিদ বলেন, শত্রুদের এটা বিশ্বাস করা উচিত যে, ইরানের সামরিক শক্তি শত্রুদের জন্য ভয়াবহ ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।

গত কয়েক সপ্তাহ ধরে ইরান এবং মার্কিন নেতৃত্বাধীন মিত্রদের মধ্যে বিশেষ করে ইরান ও ইসরাইলের মধ্যে যখন সামরিক উত্তেজনা বাড়ছে তখন জেনারেল রাশিদ এই বক্তব্য দিলেন। পর্যবেক্ষকরা বলছেন, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইরান এবং পাঁচ জাতিগোষ্ঠীর মধ্যে চলা পরমাণু আলোচনা বানচাল করতে চাইছে ইসরাইল। এজন্য তারা  ইরানবিরোধী বাগাড়ম্বর জোরদার করেছে। ইরানের সঙ্গে পাঁচ জাতিগোষ্ঠীর নতুন কোনো পরমাণু চুক্তি চায় না ইসরাইল।

বাংলাদেশ সময়: ০৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।