ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেনকে কড়া হুঁশিয়ারি পুতিনের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
বাইডেনকে কড়া হুঁশিয়ারি পুতিনের বাইডেন, পুতিন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেন ইস্যুতে তিনি বাইডেনকে বলেছেন, নিষেধাজ্ঞা আরোপ করা হলে দুই দেশের সম্পর্ক পুরোপুরি ভেঙে যেতে পারে।

 

এপি এক প্রতিবেদনে ভ্লাদিমির পুতিনকে উদ্ধৃত করে বলেছে, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা মানে 'চরম ভুল সিদ্ধান্ত'। চলমান সঙ্কট নিরসনে করণীয় নিয়ে বৃহস্পতিবার জো বাইডেনের সঙ্গে ফোনালাপে পুতিন এসব কথা বলেছেন।

জানা গেছে, পুতিন ও বাইডেনের মধ্যে প্রায় ৫০ মিনিট কথা হয়েছে। দুই প্রেসিডেন্টের আলোচনার বেশিরভাগ জায়গাজুড়ে ছিল ইউক্রেনের চলমান উত্তেজনার বিষয়। মস্কোর অনুরোধে চলতি মাসে দ্বিতীয় বার বাইডেনের সঙ্গে আলোচনা হয়েছে রুশ প্রেসিডেন্টের।  পুতিনের কথার জবাবে জো বাইডেন বলেছেন, মস্কো যদি ইউক্রেনে আক্রমণ করে, তাহলে নিষেধাজ্ঞা অনিবার্য।  

ইউক্রেনের সীমান্ত থেকে রুশ সেনা প্রত্যাহার এবং উত্তেজনা পরিহারের ব্যাপারে পুতিনকে আহ্বান জানিয়েছেন বাইডেন।

মার্কিন একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, দুই প্রেসিডেন্টের আলাপ স্বাভাবিক ছিল না। কিছুটা উত্তপ্ত ছিল পরিবেশ।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন পিসাকি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্পষ্ট বার্তা দিয়েছেন, ইউক্রেনে হামলা হলে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা প্রতিক্রিয়া জানাতে ভুল করবে না।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।