ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ধনকুবেরদের কার কত আয় হলো ২০২১-এ! 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
ধনকুবেরদের কার কত আয় হলো ২০২১-এ! 

বছর শেষ, নতুন বছর শুরু হচ্ছে রাত পোহালেই। নিজেদের আয় ব্যয়ের হিসাব হয়তো অনেকেই করছি না।

কিন্তু ধনকুবেরদের আয়ের হিসবার তাদের সঙ্গে পুরো বিশ্বের মানুষ জানতে আগ্রহী। আসুন জেনে নেই, বিশ্বের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তির ২০২১ সালে কেমন আয় হয়েছে।  

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, তাদের সম্মিলিত সম্পদের সঙ্গে আরও ৪০২ বিলিয়ন ডলার যোগ করেছেন। জানা গেছে, সবচেয়ে বেশি সম্পদ অর্জন করেছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক।  

ইলন মাস্ক ২০২১ সালে ১২১ বিলিয়ন ডলার আয় করেছেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স একই তথ্য প্রকাশ করেছে।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এ বছরের শুরুতে আয়ের দিক থেকে প্রথম অবস্থানে থাকলেও, বছর শেষে তালিকার দুইয়ে রয়েছেন। তালিকায় তিন নম্বরে রয়েছেন ফ্রান্সের বিলিয়নিয়ার বার্নার্ড আর্নল্ট। ৬১.৩ বিলিয়ন ডলার এ বছর আয় করেছেন তিনি।

১০ জন শীর্ষ ধনীর মধ্যে চার নম্বরে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। ৭.৩ বিলিয়ন ডলার এ বছর আয় করেছেন তিনি।

গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন তাদের মোট অর্থ ৪৭.৪ বিলিয়ন ডলার এবং ৪৫.১ বিলিয়ন ডলারে উন্নীত করেছেন।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এ বছর ২৪.৩ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। তালিকায় এরপর রয়েছেন, স্টিভ বালমার, ওয়ারেন বাফেট এবং ল্যারি ইলিসন।


বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।