ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ নিহত ৮

মেক্সিকোতে দুই বন্দুকধারীর হামলায় শিশু ও কিশোরীসহ অন্তত আট জন নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও তিনজন।

তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দেশটির গুয়ানাহুয়াতো প্রদেশের সিলাওয়ে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মোটরসাইকেলে চেপে সিলাওয়ের একটি বাড়িতে গুলি চালায় দুই বন্দুকধারী। তাদের নিশানা ছিলেন ওই বাড়িতে থাকা চার পুরুষ এবং এক নারী।  

পুলিশ জানিয়েছে, হামলায় এক বছরের একটি শিশু এবং ১৬ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। তবে এই দু’জনকেও পরিকল্পিতভাবে খুন করা হয়েছে কি-না তা এখনও স্পষ্ট নয়।

গুয়ানহুয়াতো প্রদেশে দুই প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী গোষ্ঠী সান্তা রোসা দে লিমা এবং জালিসকো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে প্রায়ই সংঘর্ষ লেগে থাকে। এই ঘটনাটিও মাদক পাচার নিয়ে বিবাদের জেরে। হামলায় নিহতদের উদ্দেশে শোকবার্তা জানানোর পাশাপাশি তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন গুয়ানহুয়াতো প্রদেশের অভ্যন্তরীণ সচিব লিবিয়া গার্সিয়া।

সিলাওয়ে  গত নভেম্বরেও এ ধরনের দু’টি সংঘর্ষের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে।  

প্রসঙ্গত, ২০০৬ সালে মেক্সিকো সরকার মাদক বিরোধী সেনা অভিযান চালু করে। সেই বিতর্কিত অভিযান শুরু হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত তিন লাখের বেশি খুন হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।