ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি সেনা নিহত

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারার কেরান সেক্টরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) অতিক্রম করতে চাইলে গুলিতে নিহত এক পাকিস্তানি অনুপ্রবেশকারীর মৃতদেহ ফিরিয়ে নিতে বলেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর ২৮ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এএস পেনধারকর রোববার (০২ জানুয়ারি) জানান, কেরান সেক্টরে শনিবার পাকিস্তানি আর্মির বর্ডার অ্যাকশন টিম নিয়ন্ত্রণ রেখা অতিক্রমের চেষ্টা করেছিল।

ভারতীয় সেনাদের দ্রুত পদক্ষেপ তা ব্যর্থ করে দেয় এবং পাকিস্তানি নাগরিক এক সন্ত্রাসীকে নির্মূল করা হয়েছে।

ভারতীয় ঊর্ধ্বতন এক সেনা কর্মকর্তা বলেন, নিহত ব্যক্তি মোহাম্মদ শাবির মালিক নামে পরিচিত; তিনি পাকিস্তান সেনাবাহিনীর বর্ডার অ্যাকশন টিমের সদস্য হতে পারেন।

মেজর জেনারেল পেনধারকর বলেন, ঘটনাস্থলটি পাকিস্তানের দিকে অবস্থিত। অনুপ্রবেশের চেষ্টা প্রথম দিকেই ধরা পড়ে এবং অ্যাম্বুশ করে অনুপ্রবেশকারীকে নির্মূল করা হয়েছে। একটি একে রাইফেল, গোলাবারুদ ও সাতটি গ্রেনেডসহ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এলাকায় নজরদারি এখনও চলছে।

তিনি বলেন, এ ঘটনা স্পষ্টভাবে প্রমাণ করে যে, পাকিস্তান ক্রমাগত আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। আমাদের পক্ষ থেকে হটলাইনে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে, তাদের নিহত ব্যক্তির দেহ ফিরিয়ে নিতে বলা হয়েছে।

মেজর জেনারেল পেনধারকর বলেলেন, নিয়ন্ত্রণ রেখা অতিক্রমের এই প্রচেষ্টা গত বছরের ফেব্রুয়ারিতে ঘোষিত দুই দেশের মধ্যকার যুদ্ধবিরতি চুক্তির সম্পূর্ণ লঙ্ঘন।

নিহত ব্যক্তির সঙ্গে একটি পাকিস্তানি জাতীয় পরিচয়পত্র এবং দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়ের জারি করা টিকার সনদ পাওয়া গেছে। পরিচয়পত্রের ছবিতে পাকিস্তানি সশস্ত্র বাহিনীর ইউনিফর্ম পরিহিত লোকটির ছবি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa