ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের অবস্থান লক্ষ্য করে শনিবার গভীর রাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ওই দিন সকালে গাজা থেকে দুটি রকেট ছোড়া হয়েছিল, যা ভূমধ্যসাগরে গিয়ে পড়ে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার গভীর রাতে হামাসের একটি রকেট উৎপাদন কেন্দ্র এবং হামাসের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েল।

রোববার (০২ জানুয়ারি) ইসরায়েলি সামরিক বাহিনী এক টুইট বার্তায় বলেছে, বিশ্বব্যাপী ইংরেজি নববর্ষ উদযাপনের জন্য আতশবাজি যেমন আকাশকে আলোকিত করেছিল, গাজার দিক থেকে ছোড়া রকেট ইসরায়েলে ভিন্ন ধরনের আগুন এসেছে।

প্রতিক্রিয়ায় আমরা শুধু হামাসের একটি রকেট তৈরির সাইট ও সন্ত্রাসী কার্যকলাপের জন্য ব্যবহৃত সামরিক ঘাঁটিতে হামলা করেছি, ওই টুইট বার্তায় বলা হয়।

শনিবার গাজার দিক থেকে ছোড়া রকেটগুলি ইসরায়েলে আঘাত করার জন্য ছোড়া হয়েছিল কিনা তা স্পষ্ট নয়, তবে গাজা-ভিত্তিক সংগঠনগুলো প্রায়শই সমুদ্রের দিকে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে।

হামাসের মুখপাত্র হাজেম কাসেম কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে বলেন, ইসরায়েলের হামলার লক্ষ্যবস্তুতে কৃষি জমিও ছিল।

তিনি বলেন, আমাদের জনগণ, আমাদের ভূমি ও পবিত্রতা রক্ষা করতে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে। আমরা আমাদের প্রতিরোধের লড়াইয়ে অটল থাকব যতক্ষণ না আমাদের জনগণের মুক্তি এবং প্রত্যাবর্তন নিশ্চিত হয়।

অন্যদিকে ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, শনিবারের হামলায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। কোনো সাইরেন বাজানো হয়নি এবং ইসরায়েলের আয়রন ডোম রকেট ইন্টারসেপশন সিস্টেম স্থাপন করা হয়নি।

সেপ্টেম্বরে একটি ঘটনা ছাড়া, মে মাসে ইসরায়েল ও হামাসের মধ্যে ১১ দিনের যুদ্ধ শেষ হওয়ার পর থেকে উভয় দেশ থেকে আর কোনো রকেট ছোড়া হয়নি।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa