ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

তুষারে ঢেকে গেল সৌদির পাহাড় চূড়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
তুষারে ঢেকে গেল সৌদির পাহাড় চূড়া

মরুর দেশ সৌদি আরবের জাবাল আল-লজ পর্বতের চূড়া এবার তুষারপাতে সাদা বরফের চাদরে ঢেকে গেছে। এ তুষারপাতের ঘটনায় বিস্মিত সেখানকার মানুষ।

তাবুক অঞ্চলের বাসিন্দারা তা অবলোকন করলেন মুগ্ধ বদনে।  

শনিবার (১ জানুয়ারি) এমন দৃশ্য দেখা গেছে মক্কা-মদিনার দেশে।

স্থানীয় বাসিন্দারা ছেলে-বুড়ো মিলে বিস্মিত নয়নে শুভ্র সাদা বরফে ঢাকা পর্বত চূড়ার সৌন্দর্যে অবগাহন করে। সেই দৃশ্যের ও তুষারপাত উপভোগ করার ছবি-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন তারা।

অনেকেই অবাক হয়েছেন, মরুর দেশ সৌদি আরবে কেমন করে এত সুন্দর তুষারপাত হতে পারে! আর এসব ছবি-ভিডিও দেখে এমনিতেই পর্যটন এলাকা হিসেবে বিবেচিত এলাকাটি এখন পার্শ্ববর্তী প্রদেশের মানুষের ভ্রমণকেন্দ্রে পরিণত হয়েছে।

জানা গেছে, শুক্রবার থেকে সোমবার পর্যন্ত রাজ্যের কিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এনসিএমের প্রতিবেদন অনুযায়ী, রিয়াদ, মক্কা, মদিনা, পূর্বাঞ্চলীয় প্রদেশ, আল-বাহা, আসির, জাজান, আল-কাসিম, তাবুক, আল-জুফ এবং হাইল অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। খবর সৌদি গেজেটের।

দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থিত তাবুক প্রদেশটি। রাজধানী তাবুক শহর থেকে ২শ কিলোমিটার দূরে জর্ডান সীমান্তবর্তী পর্বতশ্রেণির মধ্যে অন্যতম একটি পর্বত হলো জাবাল আল-লজ। পর্বতটিতে বাদাম গাছ থাকায় এটিকে ওই নামে ডাকা হয়। কারণ বাদামকে আরবি ভাষায় ‘লজ’ বলা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa