ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ইসরায়েলি হেলিকপ্টার বিধ্বস্ত, ২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ইসরায়েলি হেলিকপ্টার বিধ্বস্ত, ২ সেনা নিহত

ইসরায়েলের উত্তর সীমায় ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে সামরিক বাহিনীর একটি মেরিটাইম হেলিকপ্টার। এ ঘটনায় দুই সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

তারা হলেন-বিমান বাহিনীর লেফটেন্যান্ট কর্নেল ইরেজ সাচিয়ানি এবং মেজর চেন ফোগেল।

এর মধ্যে লেফটেন্যান্ট কর্নেল ইরেজ সাচিয়ানি রামাত ডেভিড বিমানঘাঁটির ডেপুটি কমান্ডার এবং মেজর চেন ফোগেল ১৯৩ স্কোয়াড্রনের ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তারা দুজনই পাইলট ছিলেন। এছাড়াও হেলিকপ্টার দুর্ঘটনায় একজন সামরিক পর্যবেক্ষক আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইসরায়েলের বিমান বাহিনী জানিয়েছে, সোমবার (০৩ জানুয়ারি) রাতে ইউরো কপ্টার এএস-৫৬৫ প্যান্থার মডেলের একটি হেলিকপ্টার প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার সময় সেটি ভূমধ্যসাগরের হাইফা উপকূলে বিধ্বস্ত হয়। হেলিকপ্টার বিধ্বস্ত এবং হতাহতের ঘটনা নিহত সেনা কর্মকর্তাদের পরিবারকে জানানো হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় বিশেষ কমান্ডো এবং ডুবুরিরা। দ্রুত উদ্ধারকাজ শুরু করে তারা। তারাই সামরিক পর্যবেক্ষককে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। তার অবস্থা স্থিতিশীল।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর সব প্রশিক্ষণ ফ্লাইট বাতিল করার নির্দেশ দিয়েছে সামরিক কর্তৃপক্ষ। ইতোমধ্যে একজন কর্নেলের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa