ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ওমিক্রন ঠেকাতে দিল্লিতে সপ্তাহে দু’দিন কারফিউ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
ওমিক্রন ঠেকাতে দিল্লিতে সপ্তাহে দু’দিন কারফিউ 

করোনাভাইরাস সংক্রমণের নতুন ধরন ওমিক্রনের বিস্তার নিয়ন্ত্রণে ভারতের দিল্লিতে সপ্তাহিক ছুটির দিন কারফিউ জারি করা হয়েছে। দিল্লির রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী, শনিবার ও রোববার নয়াদিল্লি ও তার আশপাশের এলাকায় কারফিউ চলবে।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়া বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ দু’দিন কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে জরুরি পরিষেবা ছাড়া সরকারি সব দপ্তরের কর্মীদেরকে বাড়ি থেকে কাজ করার নির্দেশনা দেওয়া হচ্ছে। তবে বেসরকারি প্রতিষ্ঠানগুলো ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাতে পারবে। ’

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী আরও বলেন, সড়কে যাত্রীদের ভিড় সামাল দিতে বাস ও মেট্রোয় আসন সংখ্যা বাড়ানো হবে। কেউ মাস্ক ছাড়া বের হতে পারবেন না।
এর আগে ভারতে করোনায় যে ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল এবার তা আগেভাগে ঠেকাতেই কারফিউ দেওয়া হয়েছে।

ভারতে ১ হাজার ৭শ’র বেশি ওমিক্রন রোগী শনাক্ত করা হয়েছে যার মধ্যে মুম্বাইয়ে আক্রান্তের সংখ্যা ৫৬৮ এবং দিল্লিতে ৩৮২।  

ভারতের ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপের (এনটিজিআই) প্রধান ডা. এনকে অরোরা ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ওমিক্রনের প্রাদুর্ভাবে দিল্লি, মুম্বাই, কলকাতাসহ ভারতের বড় শহরগুলোতে লাগামহীনভাবে বাড়ছে দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্ত এই রোগীদের ৭৫ শতাংশই ওমিক্রনের শিকার।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa