ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

টিকা না নিলে জীবন কারাগার বানিয়ে দেব: ফ্রান্সের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
টিকা না নিলে জীবন কারাগার বানিয়ে দেব: ফ্রান্সের প্রেসিডেন্ট

করোনা টিকার যথেষ্ট সরবরাহ থাকার পরও যারা টিকা নেননি বা টিকার বিরোধিতা করেন, তাদের জীবনকে কারাগার বানিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রাঁ।  

ফ্রান্সের লা প্যারিসিয়ান সংবাদপত্রকে তিনি বলেন, ‘যারা ভ্যাকসিন নেয়নি আমি তাদের হয়রানি করতে চাই এবং এটা করে যেতে চাই।

তবে এ নিয়ে সমালোচনার মুখে পড়েছেন ম্যাক্রোঁ। বিরোধী দলের নেতারা বলেছেন, তিনি যে ভাষা ব্যবহার করেছেন তা একজন প্রেসিডেন্টের মুখে মানায় না।  

বিবিসি জানিয়েছে, করোনা সংক্রান্ত একটি বিল পাসে বিলম্ব হওয়ার কারণে এমন মন্তব্য করেছেন ম্যাক্রোঁ।  

জানা গেছে, বিরোধী আইনপ্রণেতারা বিলটির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছেন। এই সপ্তাহে ভোটাভুটির পর বিলটি পাস হওয়ার কথা রয়েছে। তবে আইনপ্রণেতারা বলছেন, এই নিয়ে তারা মৃত্যুর হুমকিও পেয়েছেন।

ওই সাক্ষাতকারে ম্যাক্রোঁ বলেন, আমি জোর করে কাউকে ভ্যাকসিন দিতে চাই না। তবে সামাজিক জীবনে যোগাযোগ সীমিত করে সবাইকে আগ্রহী করে তুলতে চাই।

ম্যাক্রোঁ আরো বলেন, ‘ভ্যাকসিন যারা নেয়নি আমি তাদেরকে কারাগারে পাঠাবো না। তাই আমাদের তাদেরকে বলা দরকার ১৫ জানুয়ারী থেকে আপনারা রেঁস্তোরায় যেয়ে খেতে পারবেন না। এমনকি কফি খেতে যেতে পারবেন না। থিয়েটারে যেতে পারবেন না, সিনেমায় যেতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa