ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ঝরনাতলায় ভেঙে পড়লো পাথরের চাঁই, গেল ৭ পর্যটকের প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ঝরনাতলায় ভেঙে পড়লো পাথরের চাঁই, গেল ৭ পর্যটকের প্রাণ ছবি: ভিডিও থেকে নেওয়া

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলের ফুর্নাস হ্রদে আকস্মিক পাথরের চাঁই ধসে পড়ে অন্তত সাতজন পর্যটক মারা গেছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও নয়জন।

রোববার (৯ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।  

স্থানীয় সময় শনিবারের (৮ জানুয়ারি) ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, পাথরের চাঁই ধসে পড়ার সময় নৌকায় থাকা পর্যটকরা ভয়ে চিৎকার করছিলেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল।  এরপর ডুবুরিরা ও দেশটির নৌ বাহিনীর সদস্যরা হতাহতদের উদ্ধারে অংশ নেন।  

দমকল বাহিনীর মুখপাত্র বলছেন, পাথরের চাঁই ধসে পড়ার ঘটনায় এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। এছাড়া হাসপাতালে নয়জনকে চিকিৎসা দেওয়ার কথা জানালেও এ ঘটনায় আহতের প্রকৃত সংখ্যা ৩২ জন বলে উল্লেখ করেছে কর্তৃপক্ষ।

আকস্মিক এই দুর্ঘটনায় অনেকের মেরুদণ্ড ভেঙে গেছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তিনি মাথায় ও মুখে গুরুতর আঘাত পেয়েছেন।

১৮৫৮ সালে একটি জলবিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য ফুর্নাস হ্রদ খনন করা হয়েছিল। সাও পাওলো থেকে প্রায় ৪২০ কিলোমিটার উত্তরের এই হ্রদ পর্যটকদের পছন্দের স্থান।

ক্যাপিটোলিও শহরের কর্মকর্তারা জানান, সেখানে প্রায় আট হাজার ৪০০ বাসিন্দা রয়েছেন। প্রতি সপ্তাহে প্রায় পাঁচ হাজার পর্যটক সেখানে ঘুরতে যান। ছুটির দিনে এই সংখ্যাটা ৩০ হাজারেও পৌঁছায়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa