ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে বিদ্রোহীদের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
ইউক্রেনে বিদ্রোহীদের ওপর হামলা

ইউক্রেনের পূর্বাঞ্চলে নিরাপত্তা বাহিনী বিদ্রোহী যোদ্ধাদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা।

গত ২৪ ঘণ্টায় কামানের গোলা, গ্রেনেড ও মেশিনগান ব্যবহার করে চার দফায় রুশপন্থি যোদ্ধাদের ওপর এই হামলা চালানো হয় বলে জানিয়েছে তারা।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

স্ব-ঘোষিত লুহানস্ক পিপল’স রিপাবলিকের প্রতিনিধিদের ইস্যু করা এক বিবৃতিতে এই দাবি করা হয় বলে আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে। তবে বিচ্ছিন্নতাবাদীদের অভিযোগ নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

প্রতিক্রিয়া জানায়নি অর্গানাইজেশন ফর দ্য সিকিউরিটি অ্যান্ড কোঅপারেশন ইন ইউরোপও (ওএসসিই)। ওএসসিই মূলত পূর্ব ইউরোপের পরিস্থিতির ওপর নজর রাখে। সম্প্রতি বেশ কিছু পর্যবেক্ষককে ওই অঞ্চল থেকে সরিয়ে নিয়েছে তারা।

ইউক্রেন সীমান্তে দীর্ঘদিন ধরেই প্রায় এক লাখ সেনা মোতায়েন রেখেছে রাশিয়া। সেখানে ট্যাংক ও কামানসহ যুদ্ধবিমানের বহরও পাঠিয়েছে দেশটি।

যেকোনো মুহূর্তে রুশ সেনারা ইউক্রেনে আক্রমণ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো।  যদিও ইউক্রেনে হামলার কোনো পরিকল্পনা নেই বলে বরাবরই দাবি করে আসছে রাশিয়া।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।