ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে ৭০টি যুদ্ধবিমান পাঠাচ্ছে ন্যাটোর ৩ দেশ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
ইউক্রেনে ৭০টি যুদ্ধবিমান পাঠাচ্ছে ন্যাটোর ৩ দেশ!

ন্যাটোর তিনটি দেশ ইউক্রেনের জন্য ৭০টিরও বেশি যুদ্ধবিমান সরবরাহ করবে। বিষয়টি মঙ্গলবার জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর প্রতিনিধিরা।

 

ফেসবুকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, পোল্যান্ড, বুলগেরিয়া ও স্লোভাকিয়া ৭০টিরও বেশি মিগ-২৯ এবং এসইউ-২৫ যুদ্ধবিমান সরবরাহ করবে। এসব যুদ্ধবিমান পোলিশ বিমানঘাঁটিতে ওঠানামা করবে। রাশিয়ার গণমাধ্যম আরটি.কমের প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়েছে।  

জানা গেছে, ১৬টি মিগ-২৯ বিমান এবং ১৪টি এসইউ-২৫ বিমান সরবরাহ করবে বুলগেরিয়া। পোল্যান্ড ২৮টি মিগ-২৯ যুদ্ধবিমান পাঠাবে এবং স্লোভাকিয়া ১২টি মিগ-২৯ বিমান সরবরাহ করতে পারবে।

সোনাবাহিনীর মুখপাত্র বলেন, আমাদের অংশীদাররা আমাদের মিগ-২৯ ও এসইউ-২৫ দিয়েছে। যদি প্রয়োজন হয়, তবে তারা পোলিশ বিমানঘাঁটি ব্যবহার করবে। ইউক্রেনীয় পাইলটরাই সেসব যুদ্ধবিমান চালিয়ে মিশনে অংশ নেবে।  

বিবৃতিতে আরও বলা হয়েছে, শিগগিরই আরও ‘কিয়েভের ভূত’ আসছে।  

‘কিয়েভের ভূত’ গণমাধ্যমে বেশ হইচই ফেলে দিয়েছিল, যখন এক প্রতিবেদনে বলা হয়,  ইউক্রেনের একজন পাইলট একাই ৬টি রাশিয়ান যুদ্ধবিমান ভূপাতিত করেছেন। কিন্তু পরে সেই ‘ভূত’ দেখানো ফুটেজটি ভুয়া বলে প্রমাণিত হয়।

পুতিন গত বৃহস্পতিবার ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নেন। পশ্চিমা দেশগুলোর অধিকাংশই এ হামলার নিন্দা জানিয়েছে। তারা মস্কো ও রাশিয়ার কর্মকর্তাদের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ