ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেন যুদ্ধ নিয়ে ‘হতাশ’ ট্রাম্প যা বললেন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ইউক্রেন যুদ্ধ নিয়ে ‘হতাশ’ ট্রাম্প যা বললেন

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেন যুদ্ধ থামাবেন না। এ বিষয়ে তার সঙ্গে কথা বলার মতো যুক্তরাষ্ট্রের কেউ নেই বলে হতাশা প্রকাশ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

ইউক্রেন যুদ্ধ অবসানের ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দুর্বল, ভীরু ও অযোগ্য বলে মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প।  

প্রেস টিভির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (১২ মার্চ) যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে এক সমাবেশে এ কথা বলেন ট্রাম্প।

১৯ দিন ধরে চলা ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ নিয়ে যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট বলেন, এই ভয়াবহ ও রক্তক্ষয়ী যুদ্ধে যুক্তরাষ্ট্রকে না জড়িয়েও সংঘাত অবসানের জন্য তার কাছে একটি উপায় রয়েছে। তিনি আশঙ্কা প্রকাশ করেন, ইউক্রেন যুদ্ধ যদি অব্যাহত থাকে তাহলে তা শেষ পর্যন্ত তৃতীয় বিশ্বযুদ্ধে রূপ নিতে পারে।

ট্রাম্প বলেন, ‘যা ঘটছে আমি তাই দেখি। কারণ আপনি যদি মনে করেন পুতিন এই যুদ্ধ থামাবেন, তাহলে তা হবে ভুল বরং পরিস্থিতি আরও খারাপ হবে। তিনি যুদ্ধ থামানোর প্রস্তাব গ্রহণ করবেন না, তার সঙ্গে কথা বলার মতো কেউ আমাদের ভেতরে নেই’।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। সোমবার ১৯ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।