ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ টিভির লাইভে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড দেখিয়ে নারী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
রুশ টিভির লাইভে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড দেখিয়ে নারী আটক

রাশিয়ার একটি টিভি চ্যানেলে সান্ধ্যকালীন খবর পড়ছিলেন এক সঞ্চালক। ঠিক তখনই প্ল্যাকার্ড হাতে সঞ্চালকের পিছনে এসে দাঁড়ান এক নারী।

প্ল্যাকার্ডে লেখা—যুদ্ধ নয়, যুদ্ধ বন্ধ করুন। এদের প্রচারণায় বিশ্বাস করবেন না। এরা এখানে আপনাকে মিথ্যা কথা বলছে।

চ্যানেল কর্তৃপক্ষের টনক নড়তেই অনুষ্ঠানটি বন্ধ করা হয়। তবে অনুষ্ঠান বন্ধ করার সময়েও ওই নারী বলে যাচ্ছিলেন—যুদ্ধ বন্ধ করুন।

মেরিনা ওভসিয়ানিকোভা নামের সেই নারী ওই টিভি চ্যানেলেরই সম্পাদক হিসেবে কাজ করছিলেন। সোমবার এমন ঘটনা ঘটানোর পরই তাকে আটক করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

এর আগেও একবার ওই নারী নিজের একটি ভিডিও রেকর্ড করেন। সেই ভিডিওতে ইউক্রেনের ওপর রাশিয়ার আগ্রাসনকে তিনি ‘অপরাধ’ হিসেবে উল্লেখ করেন। ওই ভিডিওতে তিনি বলেন, ক্রেমলিনের হয়ে কাজ করার জন্য তিনি লজ্জিত।

ভিডিওতে মেরিনা আরও বলেন, আমি লজ্জিত যে, আমি নিজেকে টেলিভিশনের পর্দায় মিথ্যা বলার অনুমতি দিয়েছি। লজ্জিত যে, আমি রাশিয়ার হাতের পুতুলে পরিণত হয়েছি!

রাশিয়ার জনগণের উদ্দেশে যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করার বার্তা দিয়ে তিনি বলেন, শুধু রাশিয়ার জনগণই এই পাগলামি থামাতে পারে।

এই ঘটনার পর মেরিনা ওভসিয়ানিকোভার ফেসবুক পেজে তাকে অনেকেই ধন্যবাদ জানান। একটি ভিডিও বার্তায় তাকে ধন্যবাদ জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিও।

সূত্র: এএফপি, বিবিসি, আনন্দবাজার

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।