ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শান্তির ‘আশা’ দেখছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
শান্তির ‘আশা’ দেখছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ

যুদ্ধের অবসান ঘটাতে মস্কো ও কিয়েভের শান্তি আলোচনায় একটি সমঝোতায় পৌঁছানোর জন্য কিছু আশা দেখছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল-জাজিরা।

রুশ সংবাদপত্র আরবিকে-কে লাভরভ বলেছেন, তিনি বিশ্বাস করেন, ইতোমধ্যে এমন অবস্থান তৈরি হয়েছে, যাতে উভয় পক্ষ সমঝোতার কাছাকাছি পৌঁছেছে। একটি সমঝোতায় পৌঁছানোর কিছু আশা আছে।

লাভরভ আরও বলেন, ইউক্রেনের রাজনৈতিক ও সামরিক নিরপেক্ষতার বিনিময়ে মস্কোর তরফ থেকে নিরাপত্তার গ্যারান্টি পাওয়া নিয়ে এখন গুরুতরভাবে আলোচনা হচ্ছে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের ২১তম দিন বুধবার (১৬ মার্চ) রুশ বাহিনী রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন শহরের লক্ষ্যবস্তুতে হামলা অব্যাহত রেখেছে। বেসামরিক এলাকায় হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের কর্মকর্তারা। ইউক্রেনের রাজধানী কিয়েভে কারফিউ চলছে।

রাশিয়ার সেনাবাহিনীর হামলা বৃদ্ধি পাওয়ায় কিয়েভে মঙ্গলবার রাত ৮টা থেকে ৩৬ ঘণ্টার কারফিউ জারি করা হয়। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনা আরও বাস্তবসম্মত হতে শুরু করেছে।

সূত্র: আল-জাজিরা

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ