ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে ওমিক্রনের ২ উপধরন দ্বারা গঠিত ভ্যারিয়েন্ট শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ইসরায়েলে ওমিক্রনের ২ উপধরন দ্বারা গঠিত ভ্যারিয়েন্ট শনাক্ত ছবি: সংগৃহীত

সম্প্রতি ইসরায়েলে করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত দু'জন রোগী পাওয়া গেছে। নতুন এই ভ্যারিয়েন্ট এখনও বিশ্বের কাছে পরিচিত নয়।

ইসরায়েলর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেন গুরিয়ন বিমানবন্দরে পিসিআর টেস্টের মাধ্যমে দুই যাত্রীর দেহে নতুন এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) এ খবর দিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন এই ভ্যারিয়েন্টের ক্ষেত্রে বিশেষ চিকিৎসার প্রয়োজন নেই। করোনার অন্যান্য ভ্যারিয়েন্টের ক্ষেত্রে যে চিকিৎসা এই ভ্যারিয়েন্টের ক্ষেত্রে চিকিৎসা একই রকম। হালকা জ্বর, মাথাব্যথা এবং পেশীতে ব্যথা নতুন এই ভ্যারিয়েন্টের লক্ষণ।

দেশটির করোনা রেসপন্স বিভাগের প্রধান সালমান জারকা বলেন, এই মুহূর্তে আমরা নতুন এই ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন নয়। এটি বড় ধরনের সমস্যা তৈরি করবে না।

করোনার অতি সংক্রামক ওমিক্রনের বিএ.১ এবং বিএ.২ উপধরনের সমন্বয়ে নতুন এই ভ্যারিয়েন্টটি গঠিত। এর আগে ডেল্টা এবং ওমিক্রনের সমন্বয়ে ডেল্টাক্রন নামে অপর একটি মিশ্র ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছিল।

প্রসঙ্গত, ৯২ লাখ জনসংখ্যা অধ্যুষিত ইসরায়েলে ৪০ লাখের বেশি মানুষ ইতোমধ্যে করোনা টিকার তিন ডোজ নিয়েছেন। দেশটিতে করোনা পজিটিভ শনাক্তের সংখ্যা প্রায় ১৪ লাখ এবং আট হাজার ২৪৪ জন করোনায় মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।