ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

জেলেনস্কিকে ‘টিকটক তারকা’ বললেন আহত কিশোরী

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
জেলেনস্কিকে ‘টিকটক তারকা’ বললেন আহত কিশোরী

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের চলমান যুদ্ধে বহু হতাহত হয়েছে। হামলায় আহতদের 
হাসপাতালে দেখতে যাচ্ছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এমনই একটি হাসপাতালে যাওয়ার পর তাকে নিয়ে এক আহত কিশোরীর মন্তব্য এখন ভাইরাল। খবর এনডিটিভির।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, প্রেসিডেন্টকে হাসপাতালে দেখে ১৬ বছরের আহত কিশোরী কাতিয়া ভ্লাসেঙ্কো উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, ‘আপনি তো টিকটকের জনপ্রিয় ব্যক্তিত্ব। টিকটকে আপনাকে সবাই সমর্থন করছে’।  

তখন জেলেনস্কি জিজ্ঞাসা করেন, ‘তার মানে আমরা কি টিকটকের দখল নিয়েছি?’ উত্তরে কাতিয়া বলে, ‘সবাই শুধু আপনার ব্যাপারে কথা বলছে। আপনিই একমাত্র চর্চার বিষয়’।  

এরপরই কিশোরী কাতিয়ার হাতে সাদা-গোলাপি ফুলের তোড়া দিয়ে জেলেনস্কি বলেন, ‘পরিস্থিতি কঠিন হলেও আমরা সঠিক কাজ করব’।  

প্রসঙ্গত, রাজধানী কিভের কাছে ভোরজেল শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় কাতিয়া। রাশিয়ার ক্ষেপণাস্ত্রের হাত থেকে বাঁচাতে তার আট বছরের ভাইকে বুকে আগলে ছুটছিল সে। ওই সময়ই রুশ বোমার আঘাতে সে আহত হয়।  

শুধু কাতিয়াই নয়, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ক্রেমলিনের আগ্রাসনের মুখে পড়ে আহত হয়েছেন অনেক সাধারণ নাগরিক। প্রাণও হারিয়েছেন অনেকে। ইউক্রেন ছেড়ে পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছেন অন্তত ৩০ লাখ মানুষ।  

রুশ আগ্রাসন শুরুর পর (১৮ মার্চ) ২৩ দিনের মতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। যুদ্ধে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে পুরো ইউক্রেন। দেশটির অনেক অঞ্চলে খাদ্য ও পানির তীব্র সংকট দেখা দিয়েছে।   

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।