ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মোসাদের ঘাঁটি উড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিল ইরান 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
মোসাদের ঘাঁটি উড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিল ইরান 

ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলের কর্মকর্তারা যদি ইসরায়েলের গুপ্তচরবৃত্তির তৎপরতা বন্ধে কার্যকর ব্যবস্থা না নেন, তাহলে মোসাদের ঘাঁটিতে আবার হামলা চালানোর হুশিয়ারি দিয়েছে ইরান।

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শরীফ এই হুঁশিয়ারি দেন।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরাকে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন রামেজান শরীফ।

জেনারেল রামেজান শরীফ বলেন, ‘যেসব ঘাঁটি থেকে ইরানের নিরাপত্তা ব্যবস্থার ওপর হামলা চালানো হয়, সেসব ঘাঁটি ধ্বংস করা আমাদের স্বাভাবিক অধিকার এবং এটি ইরানের জন্য রেড লাইন’।  

সাম্প্রতিক হামলার আগে ইরাকে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত ইরাজ মাসজেদি বেশ কয়েকবার কুর্দিস্তান অঞ্চলের নেতাদেরকে মোসাদের ঘাঁটি থাকার ব্যাপারে সতর্ক করেছেন বলেও জানান এই ব্রিগেডিয়ার জেনারেল।

আইআরজিসি’র মুখপাত্র বলেন, ‘যদি ইরাকি কর্মকর্তারা ইহুদিবাদীদের ঘাঁটি সরিয়ে নেওয়ার ব্যাপারে ভূমিকা রাখেন এবং আমাদের নিরাপত্তা যদি হুমকির মুখে পড়ে, তাহলে আমরা সেগুলোর ওপর হামলা চালাতে মোটেই দ্বিধা করব না’।

এর আগে শনিবার দিনগত রাতে আইআরজিসি এক ডজন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাহায্য ইরাকের কুর্দিস্তানের মোসাদ ঘাঁটিতে হামলা চালায়। এতে মোসাদের বেশ কয়েকজন কর্মকর্তা হতাহত হয়েছে। আইআরজিসি এ হামলার দায় স্বীকার করেছে।

সূত্র: পার্স টুডে

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ