ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শুধু ইউক্রেনের জনগণের জন্য লড়াই করছি না: জেলেনস্কি 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
শুধু ইউক্রেনের জনগণের জন্য লড়াই করছি না: জেলেনস্কি 

ইউক্রেনে রুশ আগ্রাসনের এক মাস হতে চলেছে। যুদ্ধে বাস্তুচ্যুত হয়েছে অন্তত কোটি মানুষ।

এর মধ্যে দেশ ছেড়ে পালিয়েছে ৩৬ লাখ। রাশিয়ার হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে দেশটি।  

এই যুদ্ধ শুরুর পর ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্য হতে একাধিকবার আবেদন জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গণমাধ্যমেও এ নিয়ে কথা বলেন। কিন্তু তার সেই ডাকে সাড়া দেয়নি ইউরোপীয় ইউনিয়ন।    

বৃহস্পতিবার (২৪ মার্চ) সুইডিশ পার্লামেন্টে দেওয়া এক ভাষণে দেশটির নেতাদের ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, ইউরোপীয় ইউনিয়নের পূর্ণ সদস্য হওয়ার যোগ্য ইউক্রেন।

ভিডিও বার্তায় সুইডিশ আইনপ্রণেতাদের জেলেনস্কি বলেন, ‘আমরা শুধু ইউক্রেনের জনগণের জন্য লড়াই করছি না, ইউরোপের নিরাপত্তার জন্য এবং আমরা দেখিয়েছি যে, ইইউর সম্পূর্ণ সদস্য হওয়ার যোগ্য’।

জেলেনস্কিকে ধন্যবাদ জানিয়ে সুইডিশ প্রধানমন্ত্রী ম্যাগদালেনা অ্যান্ডারসন অফিসিয়াল টুইটে বলেন, ইউক্রেনের জন্য সুইডিশ সহায়তা ‘দিন দিন বৃদ্ধি পাচ্ছে’।

বৃহস্পতিবার ভিডিও বার্তায় ব্রাসেলসে আয়োজিত ন্যাটো সামরিক জোটের জরুরি বৈঠকেও ভাষণ দেবেন জেলেনস্কি।  

সূত্র: গার্ডিয়ান

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
জেএইচটি

https://twitter.com/AmbVWD/status/1506939549943009280?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1506939549943009280%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.theguardian.com%2Fworld%2Flive%2F2022%2Fmar%2F24%2Frussia-ukraine-war-latest-news-zelenskiy-expects-meaningful-steps-at-nato-eu-and-g7-summits-live
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।