ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান

পাকিস্তানের জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব ঘিরে সৃষ্ট অনিশ্চয়তার মধ্যে বিকেলে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

বৃহস্পতিবার (৩১ মার্চ) স্থানীয় সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

এর আগে সামাজিক মাধ্যম টুইটারে ইমরানের দলের নেতা ও পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে অপর জ্যেষ্ঠ পিটিআই নেতা ফয়সাল জাভেদ খান জানিয়েছেন, ইমরান ঠিক কখন ভাষণ দেবেন তা পরে জানানো হবে।

পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সরকারকে হুমকি দিয়ে কোনো একটি উৎস থেকে চিঠি দেওয়া হয়েছে। গত ২৭ মার্চ পিটিআইয়ের এক সমাবেশে প্রধানমন্ত্রী ইমরান এই অভিযোগ করেন। তিনি বলেন, তার সরকার উৎখাতের প্রচেষ্টায় বিদেশি শক্তি জড়িত। আর এই কাজে পাকিস্তানেরই কিছু মানুষকে ব্যবহার করা হচ্ছে।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র বিষয়টি অস্বীকার করলেও পিটিআই নেতারা বলছেন, হুমকি চিঠিতে বিদেশি ষড়যন্ত্রের পরিষ্কার প্রমাণ রয়েছে।

পাকিস্তানে অর্থনৈতিক অব্যবস্থাপনা এবং পররাষ্ট্রনীতিতে বিপর্যয়ের অভিযোগ এনে ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোটের ডাক দেন বিরোধীরা। এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে দেশটির জাতীয় পরিষদে বিতর্ক শুরু হয়েছে।

পাকিস্তানের জাতীয় পরিষদে মোট আসন ৩৪২টি। ইমরানকে ক্ষমতাচ্যুত করতে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১৭২টি ভোটের প্রয়োজন হবে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিও নিউজের হিসাব অনুযায়ী, বিরোধী জোটের হাতে রয়েছে ১৯৯ ভোট। অন্যদিকে ইমরান সরকারের রয়েছে ১৪২ ভোট। প্রস্তাবের ওপর বিতর্কের পর আগামী ৩ এপ্রিল ভোট হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ