ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উ. কোরিয়াকে জবাব দিতে এবার মিসাইল ছুড়ল দ.কোরিয়া-যুক্তরাষ্ট্র 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুন ৬, ২০২২
উ. কোরিয়াকে জবাব দিতে এবার মিসাইল ছুড়ল দ.কোরিয়া-যুক্তরাষ্ট্র  প্রতীকী ছবি

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার  জবাব দিতে যৌথভাবে আটটি ব্যালিস্টিক মিসাইল ছুড়েছে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। সোমবার (৬ জুন) এ মিসাইলগুলো ছোড়া হয়।

 

যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফ অব স্টাফের পক্ষ থেকে জানানো হয়, জাপান সাগরে মিসাইল গুলো ছোড়া হয়। আমাদের সামরিক বাহিনী উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনায়  তীব্র নিন্দা জানাচ্ছে। কোরীয় উপদ্বীপে সামরিক উত্তেজনা বাড়ায় এমন কাজগুলো অবিলম্বে বন্ধ করার আহ্বান জানাচ্ছি।  

এর আগে রোববার ( ৫ জুন)  নিজেদের পূর্ব উপকূল থেকে সমুদ্রের দিকে আটটি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে পিয়ংইয়ং। এটিই সম্ভবত কিমের শাসনামলের সবচেয়ে বড় ও একক ক্ষেপণাস্ত্র পরীক্ষা।

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক মহড়া শেষ করার একদিন পর নিজেদের ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেন কিম। মূলত এটি তার ক্ষমতার প্রদর্শন। এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ অঞ্চলে সফর শেষ করার পর পিয়ংইয়ং পরপর তিনটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুন ০৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।