ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পার্টিগেট কেলেঙ্কারি: অনাস্থা ভোটের মুখে বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুন ৬, ২০২২
পার্টিগেট কেলেঙ্কারি: অনাস্থা ভোটের মুখে বরিস জনসন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

পার্টিগেট কেলেঙ্কারির ঘটনায় সমালোচিত ব্রিটিশ প্রধানমন্ত্রী ও রক্ষণশীল নেতা বরিস জনসন নিজ দল কনজারভেটিভ (টোরি) পার্টির এমপিদের আস্থা ভোটের সম্মুখীন হতে যাচ্ছেন। করোনাভাইরাস মহামারিকালে ডাউনিং স্ট্রিটে পার্টি আয়োজনের ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ্যে আসার পর তিনি এই চ্যালেঞ্জের মুখে পড়ছেন।

 স্থানীয় সময় সোমবার ( ৬ জুন) ব্রিটিশ পার্লামেন্টে এই অনস্থা ভোট অনুষ্ঠিত হবে।  

 ১৯২২ কমিটির চেয়ারম্যান স্যার গ্রাহাম ব্রাডির ব্রিটিশ এমপিদের এই তথ্য নিশ্চিত করেছেন।  এই কমিটি হলো ব্রিটেনের হাউজ অব কমন্সে কনজারভেটিভ পার্টির পার্লামেন্টারি গ্রুপ। এই গ্রুপের শতকরা ১৫ ভাগ অর্থাৎ যদি ৫৪ জন এমপি চেয়ারম্যানের বরাবরে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আস্থাভোট আহ্বান করে চিঠি লেখেন বা ইমেইল পাঠান, তাহলে অনাস্থা ভোট হয়।

ইতোমধ্যে বরিস করোনা মহামারির লকডাউনের মধ্যে ডাউনিং স্ট্রিটে মদের পার্টি করার জন্য ক্ষমা চেয়েছেন। কিন্তু জনগণ তার প্রতি ক্ষুব্ধ বলেই মনে করা হচ্ছে। রানি দ্বিতীয় এলিজাবেথের সিংহাসনে আরোহণের ৭০ বছর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বরিস জনসনকে দুয়ো ধ্বনি দেওয়া হয়।

সূত্র: এনডিটিভি 

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুন ০৬, ২০২২
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।