ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৩০ ঘণ্টা পর জঙ্গিমুক্ত সোমালিয়ার সেই হোটেল, নিহত ২১ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
৩০ ঘণ্টা পর জঙ্গিমুক্ত সোমালিয়ার সেই হোটেল, নিহত ২১ 

দীর্ঘ ৩০ ঘণ্টা অভিযানের পর মুক্ত হয়েছে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর জনপ্রিয় হায়াত হোটেল। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে বন্দুকধারীরা নিহত হয়েছেন বলে জানিয়েছে সোমালিয়া সরকার।

 

রোববার ( ২১ আগস্ট) সোমালিয়ার স্বাস্থ্যমন্ত্রী আলি হাজী আদান সম্প্রচারমাধ্যম এসএনটিভিকে বলেন, ২১ জন নিহত ও ১১৭ জন আহত হয়েছে।  

এমন হতে পারে সেখানে কিছু মরদেহ ছিল যেগুলোকে হাসপাতালে না নিয়ে স্বজনরা নিয়ে কবর দিয়েছে । নিহত ও আহতের সংখ্যা হাসপাতালের তথ্য অনুযায়ী দেওয়া হচ্ছে।  

মোগাদিশুর জনপ্রিয় হায়াত হোটেলটিকে শুক্রবার ( ১৯ আগস্ট) নিয়ন্ত্রণে নিয়ে নেয় জঙ্গিরা। সেখানে বোমা বিস্ফোরণ ও গুলি চালানোর ঘটনা ঘটে। সোমালিয়ার নিরাপত্তা বাহিনীর সঙ্গে হামলাকারীদের গোলাগুলির সময় হোটেলটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর কিছু অংশ ধসে পড়েছে। অনেকেই হোটেলটিতে থাকা স্বজনদের খুঁজছে।  

সোমালিয়ার পুলিশ কমিশনার আবদি হাসান মোহামেদ হিজার সাংবাদিকদের বলেন, নারী ও শিশুসহ ১০৬ জনকে উদ্ধার করা হয়েছে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, দ্য হায়াত নামের হোটেলটিতে সোমালিয়ার সরকারি কর্মকর্তারা বৈঠক করে থাকেন।

আল শাবাব আল কায়েদার সঙ্গে যুক্ত একটি জঙ্গিগোষ্ঠী। তাদের সঙ্গে সোমালি সরকারের দীর্ঘ দিনের বিরোধ রয়েছে।

সূত্র: বিবিসি, আল জাজিরা

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
ইআর
 

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।