ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শি জিনপিংয়ের বিরুদ্ধে চীনে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
শি জিনপিংয়ের বিরুদ্ধে চীনে বিক্ষোভ

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও দেশটির করোনাবিধি নিষেধের বিরুদ্ধে বেইজিংয়ে বিক্ষোভ হয়েছে। চীনা কমিউনিস্ট পার্টি কংগ্রেসের একদিন আগেই বৃহস্পতিবার (১৩ অক্টোবর)  এই বিক্ষোভ হলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
 
বিবিসি বলছে,  চীনের কমিউনিস্ট পার্টির কংগ্রেসের আগেই বেইজিংয়ের জনগণের মধ্যে হতাশা বাড়ছে। এই কংগ্রেসের মাধ্যমে আবারও চীনের প্রেসিডেন্ট হতে যাচ্ছেন শি জিনপিং। দেশটিতে এমন বিক্ষোভের ঘটনা বিরল।

চীনের রাজধানীর বিভিন্ন সড়কে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে অবস্থান নেওয়ার চেষ্টা করেছেন বিক্ষোভকারীরা। পাশাপাশি বেইজিংয়ের বিভিন্ন স্থানেও শি জিনপিংয়ের নিন্দা জানিয়ে টাঙানো  হয়েছে ব্যানার।

চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ব্যানার ও বিক্ষুব্ধ জনতার অবস্থান নেওয়ার ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। পুলিশ অবশ্য ইতোমধ্যেই সড়কে অবস্থান নেওয়া আন্দোলনকারীদের সরিয়ে দিয়েছে পুলিশ, অপসারণ করা হয়েছে বেশিরভাগ ব্যানারও।

আন্দোলনকারীদের এক ব্যানারে লেখা হয়েছে, ‘আমরা আর কোভিড টেস্ট চাই না, খেয়ে পরে বাঁচতে চাই। আর লকডাউন নয়, আমাদের মুক্তভাবে চলাচল করতে দাও। ’
 আরেকটি ব্যানারে লেখা ছিল, স্বৈরতান্ত্রিক বিশ্বাসঘাতক শি জিনপিংকে উৎখাত করতে করতে তীব্র প্রতিরোধ গড়ে তুলব আমরা।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ০১২৮ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।