ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনে ১৭৩ আরোহী নিয়ে ছিটকে পড়লো কোরিয়ান প্লেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ফিলিপাইনে ১৭৩ আরোহী নিয়ে ছিটকে পড়লো কোরিয়ান প্লেন

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় অবতরণের সময় ফিলিপাইনের রানওয়ে থেকে ১৭৩ আরোহী নিয়ে ছিটকে পড়েছে কোরিয়ান এয়ারের একটি প্লেন। আকাশযানটির কয়েকটি অংশ দুমড়ে-মুচড়ে গেছে।

সোমবার (২৪ অক্টোবর) আল জাজিরা বলছে, প্লেনটি ক্ষতিগ্রস্ত হলেও যাত্রীরা নিরাপদে আছেন বলে জানিয়েছে ফিলিপাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

রোববার শিডিউল অনুযায়ী প্লেনটি সিউল থেকে সেবুর উদ্দেশ্যে ছেড়ে যায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় যাত্রীবাহী প্লেনটি দুবার অবতরণের চেষ্টা করে ব্যর্থ হয়। তৃতীয় দফার চেষ্টায় স্থানীয় সময় রাত ১১টা ৭ মিনিটে রানওয়েতে নামলেও ছিটকে যায় আকাশযানটি।

রোববার (২৩ অক্টোবর) গভীর রাতে ফিলিপাইনের ম্যাকটান দ্বীপে এ ঘটনা ঘটে। পরে দ্বীপের সেবু আন্তর্জাতিক বিমানবন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়।

ক্ষতিগ্রস্ত কোরিয়ান এয়ারের ফ্লাইট কেই৬৩১ প্লেনটিতে ১৬২ জন যাত্রী ছিলেন; সঙ্গে ছিলেন ১১ জন ক্রু। দুর্ঘটনার পর জরুরি স্লাইড ব্যবহার করে তারা প্লেন হতে বেরিয়ে আসেন।

ফিলিপাইনের সিভিল এভিয়েশন অথরিটি এক বিবৃতিতে যাত্রীরা নিরাপদে আছেন বলে জানায়। ঘটনাস্থলে জরুরি স্থল কর্মীরা উপস্থিত আছে। দুর্ঘটনার কারণ তদন্তেও কাজ করছেন সংশ্লিষ্টরা।

একটি ছবিতে দেখা যায়, রানওয়ের শেষে ঘাসের মধ্যে আটকে আছে কেই৬৩১ প্লেনটি। মাথার দিকের নিচের অংশের পুরোটাই দুমড়ে আছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ