ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সাগরে ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সাগরে ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

স্বল্প পাল্লার একটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটি পূর্ব দিকের সাগরে ক্ষেপণাস্ত্রটি ছোড়ে বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী।

   

উত্তর কোরিয়া তাদের পূর্ব উপকূলীয় ওনসান অঞ্চল থেকে সকাল ১০টা ৪৮ মিনিটে ক্ষেপণাস্ত্রটি ছুড়েছে বলে শনাক্ত করেছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী। এক বিবৃতিতে এমনটিই জানিয়েছে দক্ষিণের জয়েন্ট চিফ অব স্টাফ।  

বিবৃতিতে বলা হয়েছে, উত্তর কোরিয়ার সামরিক প্রস্তুতির ওপর দক্ষিণ কোরিয়া নজরদারি বাড়িয়েছে। দেশটি যুক্তরাষ্ট্রের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

গত আট দিনের মধ্যে প্রথমবারের মতো ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। দেশটি এর আগে বলেছিল, তাদের বেশ কয়েকটি পরীক্ষা ছিল দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের লক্ষ্যবস্তুতে পারমাণবিক হামলার ছল।     

অনেক বিশেষজ্ঞ বলে থাকেন, সব কিছুর পর উত্তর কোরিয়া তাদের প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে বড় ধরনের ছাড় পেতে তাদের পারমাণবিক সক্ষমতা বাড়াতে চায়।  

সূত্র: এপি 

বাংলাদেশ সময়: ১১৫৬, নভেম্বর ১৭, ২০২২
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ