ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ইসলাম

মাঠে জায়গা না পেয়ে সড়কে নামাজ আদায় হাজার হাজার মুসল্লির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
মাঠে জায়গা না পেয়ে সড়কে নামাজ আদায় হাজার হাজার মুসল্লির

ঢাকা: শুক্রবার (১৩ জানুয়ারি) আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমা-২০২৩ এর প্রথম পর্ব।   এদিন বিশ্ব ইজতেমার ময়দানে জুমার নামাজ আদায় করতে ঢাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকা থেকে লাখ লাখ মানুষ এসে জড়ো হন টঙ্গীর তুরাগ পাড়ে।

দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে শুরু হয়ে জুমার নামাজ।

এদিকে ইজতেমার মাঠ মুসল্লিদের দ্বারা পরিপূর্ণ হয়ে যাওয়ায় তুরাগ পাড়ে ময়দানের চারপাশের রাস্তায় দাঁড়িয়ে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা।

আব্দুল্লাহপুর থেকে টঙ্গী হয়ে স্টেশন, মিলগেট পর্যন্ত সড়কে মুসল্লিদের ঢল নামে। তারা ময়দানে জায়গা না পয়ে সড়কেই জুমার নামাজ আদায় করেন।

পুরান ঢাকা থেকে আসা মুসল্লি আনেয়ার পারভেজ বাংলানিউজকে বলেন, ইজতেমার ময়দানে অনেক বড় জামাত হয়। তাই পবিত্র জুমার নামাজ আদায় করতে সকালে বাসা থেকে রওয়ানা হই, বেলা ১১টার দিকে এসে পৌঁছালেও মাঠের ভেতরে যাইনি। নামাজ শেষে যাতে তাড়াতাড়ি বের হতে পারি সেজন্য রাস্তায় অবস্থান নিয়েছি।

এদিকে গাজীপুরের চান্দনা এলাকা থেকে এসেছেন রহমান মিয়া। তিনি ছোট ভাইকে নিয়ে নামাজ আদায় করতে এসেছেন। বাংলানিউজকে বলেন, গাজীপুর থেকে রিকশায় ভেঙে ভেঙে এসেছি। নামাজ আদায় করে ইজতেমার বয়ান শুনে পরে রাতে ফিরে যাব।

এদিকে আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া পর্যন্ত সড়কেও মুসল্লিদের জুমার নামাজ আদায় করতে দেখা যায়। ময়দানের কাছাকাছি উত্তরা ৯ নম্বর সেক্টরের দালানগুলোর ছাদেও মুসল্লিদের অবস্থা নিতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।