ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ইসলাম

দাওয়াতের টানে আসাম থেকে বিশ্ব ইজতেমায় মনোয়ার আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
দাওয়াতের টানে আসাম থেকে বিশ্ব ইজতেমায় মনোয়ার আলী

সাভার (ঢাকা): ভারতের আসাম রাজ্য থেকে ১০ জন সাথীর সঙ্গে টঙ্গীতে অনুষ্ঠিত তাবলিগ জামাতের সবচেয়ে বড় সমাবেশ বিশ্ব ইজতেমায় অংশ নিতে এসেছেন পঞ্চাশ ঊর্ধ্ব মো. মনোয়ার আলী। বাংলাদেশের চেঙ্গরাবান্দা সীমান্ত দিয়ে বাসে গত ৯ তারিখে আসেন তারা।

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে জুমার নামাজ শেষে কামরাপারা অংশে দাঁড়িয়ে বাংলানিউজকে এসব তথ্য জানান মনোয়ার আলী।

তিনি বলেন, আমরা ১০ জন সাথী মিলে আসামের ধুবড়ি ডিস্ট্রিক থেকে দাওয়াতের টানে ইজতেমায় এসেছি। আমি এবারই প্রথম এসেছি। মনে অনেক আশা নিয়ে এসেছি ইজতেমায়। গত ৯ তারিখ থেকে আমরা এখানে অবস্থান করছি। সারাবিশ্বের মানুষের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে বহু চাওয়া আছে আমার। আজ যারা আমরা বিশ্ব ইজতেমায় আছি, আমি চাই আল্লাহ যেন সবার মনের আশা পূরণ করেন।

ইজতেমায় এসে কোনো সমস্যায় পড়তে হয়েছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, প্রথম কয়দিন কোনো সমস্যা হয়নি। এখন একটু পানির সমস্যা হচ্ছে। কিন্তু আর কোনো সমস্যা নেই। আমরা সাবাই আল্লাহর কাছে দোয়া করি ইজতেমায় যারা আছেন সবাই যেন ভালোভাবে শেষ করে যেতে পারি। আমরা ১৭ তারিখ ভারতে ফিরে যাব।

প্রসঙ্গত, আজ থেকে শুরু হওয়া প্রথম পর্বের ইজতেমা আগামী রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষে। ২০ থেকে ২২ জানুয়ারি হবে দ্বিতীয় পর্ব। এবার প্রথম পর্বের ইজতেমায় অংশ নিচ্ছেন মাওলানা জোবায়েরের অনুসারীরা।

বাংলাদেশ সময়:  ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।