ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

বসুন্ধরার পৃষ্ঠপোষকতায় কুরআন প্রতিযোগিতা, প্রথম পুরস্কর ১০ লাখ টাকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
বসুন্ধরার পৃষ্ঠপোষকতায় কুরআন প্রতিযোগিতা, প্রথম পুরস্কর ১০ লাখ টাকা

ঢাকা: আসন্ন রমজানে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হচ্ছে মেগা রিয়েলিটি শো এবং দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর’। ১৫ বছরের কম বয়সী হাফেজরা এতে অংশ নিতে পারবে।

এ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে থাকছে ১০ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার ৭ লাখ, তৃতীয় পুরস্কার ৫ লাখ, চতুর্থ পুরস্কার ২ লাখ ও পঞ্চম পুরস্কার ২ লাখ টাকা।  
 
গত বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর ইসলামিক ফাউন্ডেশনের মিলনায়তনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মুসল্লি কমিটির উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিযোগিতার কথা জানানো হয়।  

সংবাদ সম্মেলনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর উপস্থিত ছিলেন।  

১১টি জোনের মধ্যে রয়েছে- সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, ফরিদপুর, বরিশাল, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ। দেশের নয়টি জোন থেকে সেরা তিনজন করে মোট ২৭ জন হাফেজ দ্বিতীয় রাউন্ডে যোগ দেবে। এই তিনজনকে অভিভাবকসহ ঢাকায় আনা হবে। আর ঢাকা বিভাগের দুই জোন থেকে ৯ জন করে মোট ১৮ জন হাফেজ দ্বিতীয় রাউন্ডে অংশ নেবে।

জোনভিত্তিক অডিশনের তারিখ ঘোষণা করা হয়েছে। সিলেট ও ময়মনসিংহ ৯ ফেব্রুয়ারি, কুমিল্লা ১১ ফেব্রুয়ারি, রাজশাহী ১৪ ফেব্রুয়ারি, খুলনা ও ফরিদপুর ১৮ ফেব্রুয়ারি, বরিশাল ২০ ফেব্রুয়ারি, ঢাকা উত্তর ২২ ফেব্রুয়ারি, ঢাকা দক্ষিণ ২৩ ফেব্রুয়ারি অডিশন হবে।  

পরে মোট ৪৫ জন প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হবে বিশুদ্ধ ও সুন্দর কুরআন তিলাওয়াতের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা। দেশবরেণ্য ইসলামিক স্কলার ও অভিজ্ঞ হাফেজদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল এখান থেকে ফাইনাল রাউন্ডের জন্য পাঁচজন হাফেজকে বাছাই করবেন।

রিয়েলিটি শো এবং দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৩ ‘কুরআনের নূর’ -এর প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারীরা পাবে দুই লাখ করে টাকা ও সম্মাননা। সেরা দশে থাকা বাকি পাঁচজনও পাবে আর্থিক পুরস্কার ও সম্মাননা।

বিচারকের প্যানেলে থাকবেন শায়খুল হাদিস মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন নদভী (পেশ ইমাম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ), শায়েখ আহমাদ বিন ইউছুফ আল আযহারী (সভাপতি, ইকরা), মুফতি মিজানুর রহমান (সিনিয়র পেশ ইমাম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ), শায়খুল হাদিস মুফতি এহসানুল হক জিলানী (পেশ ইমাম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ), শায়খুল হাদিস মুফতি মুহিউদ্দীন কাসেম (পেশ ইমাম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ) ও মেয়র মুহাম্মদ হানিফ জামে মসজিদের ইমাম ইমরান নূর উদ্দিন।

এই রিয়েলিটি শো আসন্ন রমজানে প্রতিদিন নিউজ ২৪ টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হবে। এর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে-  দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম। আগ্রহী প্রতিযোগীরা www.quranernoor.com ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে পারবে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।