ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

হজযাত্রীদের শতভাগ ইমিগ্রেশন ঢাকায়: সৌদি রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মে ৯, ২০২৩
হজযাত্রীদের শতভাগ ইমিগ্রেশন ঢাকায়: সৌদি রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান জানিয়েছেন, হজযাত্রীদের শতভাগ ইমিগ্রেশন ঢাকায় করার প্রস্তুতি নেওয়া হয়েছে। এ লক্ষ্যে আগামীকাল বুধবার সৌদি প্রতিনিধিদল ঢাকায় আসছে।

মঙ্গলবার (৯ মে)  ঢাকার সৌদি দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, হজযাত্রীদের ঢাকায় ইমিগ্রেশন ১০০ ভাগ নিশ্চিত করতে চাই। সে লক্ষ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে। সে জন্য আগামীকাল সৌদি প্রতিনিধিদল আসছে। হজ ফ্লাইট শুরুর আগেই হজযাত্রীদের ভিসা সম্পন্ন হবে বলে প্রত্যাশা করেন তিনি।

অপর এক প্রশ্নের উত্তরে সৌদি রাষ্ট্রদূত বলেন, ৫৫১ জন বাংলাদেশিকে পোর্ট সুদান থেকে ফিরিয়ে আনতে সৌদি আরব সহযোগিতা করছে। এছাড়া সুদান প্রবাসীদের আশ্রয় ও ফিরিয়ে আনতে সহায়তা দিচ্ছে সৌদি আরব।

অনুষ্ঠানে সৌদি বাদশার পক্ষ থেকে ৭৫ টন খেজুর উপহার দেওয়া হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া অনুবিভাগের মহাপরিচালক শফিকুর রহমানের কাছে এই খেজুর হস্তান্তর করেন সৌদি রাষ্ট্রদূত।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ০৯, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।