ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ওমরাহ যাত্রীদের কর প্রত্যাহারের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
ওমরাহ যাত্রীদের কর প্রত্যাহারের দাবি  প্রতীকী ছবি

ঢাকা: ওমরাহ পালনে সৌদি আরবগামী যাত্রীদের ক্ষেত্রে ভ্রমণ কর প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

রোববার (২৫ জুন) আটাব সভাপতি এস. এন.মঞ্জুর মোর্শেদ স্বাক্ষরিত আবেদনপত্রটি  প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়।

আবেদনে আটাব জানিয়েছে, ভ্রমণকর আইন ২০০৩ এর ৪(১) (জ) এ প্রদত্ত রেয়াতে পবিত্র হজ ও ওমরাহ পালনের জন্য সৌদি আরবে গমনকারী যাত্রীদের ভ্রমণ কর অব্যাহতি দেওয়া হয়েছে। বর্তমান ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেটে শুধু পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে গমনকারীদের ভ্রমণ কর প্রত্যাহারের প্রস্তাব করা হয়েছে। বর্তমানে হজ প্যাকেজের মূল্য অত্যধিক বৃদ্ধি পাওয়ায় অনেক ধর্মপ্রাণ মুসলমান ইচ্ছা থাকলেও আর্থিক অসচ্ছলতার কারণে হজে যেতে পারছেন না। পবিত্র ওমরাহ যাত্রীদের ওপর প্রস্তাবিত ভ্রমণ কর আরোপের কারণে তাদের ওপর আর্থিক চাপ আরও বেড়ে যাবে।

বিষয়টি বিবেচনায় নিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের ওমরাহ পালনে আর্থিক চাপ লাঘব করতে ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আরোপকৃত ভ্রমণ কর প্রত্যাহার করে পূর্বের মতো বহাল রাখার আবেদন জানায় আটাব।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।