ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রাজশাহীতে বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
রাজশাহীতে বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা

রাজশাহী: টানা তাপপ্রবাহ ও অনাবৃষ্টি থেকে পরিত্রাণ পেতে এবার রাজশাহী মহানগরে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় মহানগরের তেরখাদিয়া এলাকায় থাকা শহীদ এএইচএম কামরুজ্জামান স্টেডিয়াম প্রাঙ্গণে এই নামাজ অনুষ্ঠিত হয়।



নামাজ শেষে মোনাজাতের মাধ্যমে মুসল্লিরা দুই চোখের পানি ছেড়ে দিয়ে মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করেন। ভারী বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

রাজশাহীর ওলামা মাশায়েখরা আজ এই ইসতিসকার নামাজের আয়োজন করেন।

নামাজের ইমামতি করেন ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের শিক্ষক ও তেরোখাদিয়া পশ্চিমপাড়া জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম ফারুকী। এতে আশপাশের এলাকার স্থানীয় মুসল্লিরা অংশ নেন।

এর আগে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির ফরিয়াদ জানিয়ে রাজশাহীর পুঠিয়া ও বাঘায় ইস্তিসকার নামাজ আদায় করা হয়।

এদিকে তীব্র তাপপ্রবাহে পুড়ছে রাজশাহী অঞ্চল। সূর্যোদয়ের পর থেদকে সূর্যাস্ত পর্যন্ত একই মাত্রায় তাপ নামছে। গরম বাতাস শরীরে বিঁধছে আগুনের হলকার মতো। দুপুর গড়াতেই তাপমাত্রার পারদ গিয়ে ঠেকেছে ৪১ ডিগ্রি সেলসিয়াসেরও ওপরে। উদ্ভূত পরিস্থিতিতে গেল কয়েকদিন ধরেই রাজশাহীজুড়ে হিট অ্যালার্ট জারি করা হয়েছে। সারা দেশের মতো শিক্ষাপ্রতিষ্ঠানও ছুটি ঘোষণা করা হয়েছে।

টানা তাপপ্রবাহের কারণে ক্ষেতে থাকা ভুট্টা ও পাটসহ নানা ধরনের ফসল ঝলসে যাচ্ছে। তাপপ্রবাহ নিয়ে সতর্ক থাকতে মাইকিং করেছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা রেডক্রিসেন্ট সোসাইটি। তারা এই গরমে হিট স্ট্রোকসহ গরমজনিত বিভিন্ন রোগ থেকে বাঁচতে সতর্কতামূলক পরামর্শ দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।