ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ইসলাম

সৌদি দূতাবাসে হিফজুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
সৌদি দূতাবাসে হিফজুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ 

ঢাকা: সৌদি দূতাবাসে অনুষ্ঠিত হয়ে গেল হিফজুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান। দূতাবাসের গ্র্যান্ড হলে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

মঙ্গলবার (৩০ এপ্রিল)  আয়োজিত এই অননুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রিলিজিয়াস অ্যাটাশেসহ অন্যান্য দূতাবাস কর্মকর্তারা।

দেশের ৮টি বিভাগের ৯টি অঞ্চলে এই প্রতিযোগিতার প্রথম রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি অঞ্চল থেকে ১০ জন করে বিজয়ীগণ ফাইনাল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ফাইনাল প্রতিযোগিতায় প্রথম বিজয়ীর জন্য ওমরাহ পালন করার সুযোগসহ নগদ ৬৫ হাজার টাকা পুরস্কার, ২য় পুরস্কার ৬০ হাজার ও ৩য় পুরস্কার ৫৫ হাজার টাকাসহ প্রথম ১০ জনকেই দেওয়া হয় ক্রেস্ট ও সনদ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত জানায় চলতি বছরও বাংলাদেশি হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন কার্যক্রম ঢাকায় করা হবে। রুট টু মক্কা ইনিশিয়েটিভের অধীনে হজযাত্রীদের ব্যাগও বিমানবন্দর থেকে সরাসরি হজযাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে চলে যাবে। ফলে সৌদিতে গিয়ে হজযাত্রীদের আর বিমানবন্দরে অপেক্ষা করতে হবে না।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ৩০,২০২৪
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।