ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ইসলাম

কুরআনের হাফেজদের উৎসাহ দিতে ১২৩৪ জন শিক্ষার্থীকে সম্মাননা প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, মে ১২, ২০২৪
কুরআনের হাফেজদের উৎসাহ দিতে ১২৩৪ জন শিক্ষার্থীকে সম্মাননা প্রদান

পবিত্র কুরআনের হাফেজদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জ্ঞাপন এবং তাদেরকে সমাজে ইসলামের বাণী ছড়িয়ে দিতে উৎসাহিত করার লক্ষ্যে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন আয়োজন করেছে ১২তম হিফজুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব।

রোববার (১২ মে) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত শাখাসমূহের ১ হাজার ২৩৪ জন হাফেজ শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ, পাগড়ি/স্কার্ফ, অ্যাওয়ার্ড ব্যাগ প্রদান করা হয়।

সেই সঙ্গে তাদের পিতা-মাতাকেও সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল। এ সময় প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফাদিলাতুশ শায়খ সাইয়েদ কামাল উদ্দীন জাফরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি ড. আবু ইউসুফ খান, বাইতুল মুকাররম জাতীয় মাসজিদের ইমাম মুফতি মিজানুর রহমান। আরও উপস্থিত ছিলেন খুলনা বিএল কলেজের অবসর প্রাপ্ত অধ্যাপক আ.ন.ম আব্দুল কুদ্দুস, লেকচার পাবলিকেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান।

বক্তারা বলেন, হাফেজরা কেবল কুরআনের শব্দ মুখস্থ করে না, তারা এর অর্থ, বার্তা এবং শিক্ষাও অন্তর্নিহিত করে। তারা আল্লাহর বাণীর জীবন্ত প্রতীক এবং সমাজের জন্য অনুপ্রেরণার উৎস। আমাদের সরকারের উচিত হাফেজদের জন্য আরও সুযোগ-সুবিধা প্রদান করা যাতে তারা তাদের জ্ঞান ও দক্ষতা সমাজের কল্যাণে ব্যবহার করতে পারে। কুরআনের শিক্ষা আমাদের জীবনকে সঠিক পথে পরিচালিত করে এবং আমাদেরকে একজন ভালো মানুষ হতে সাহায্য করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মুহাম্মাদ আব্দুল আলীম, সিনিয়র ডিরেক্টর আ. ন. মু. রাশিদুল ইসলাম সায়েম, মো. আসলাম মিয়া, ডিরেক্টর মুহাম্মাদ হাবীবুল্লাহ অল-আমিন, আ. খ. ম. মাসুম বিল্লাহ, এইচ. এম আব্দুল্লাহ আল মামুন, মাহমুদুল হাসান ফেরদৌস, নুরুল আবছার ভূঁইয়া, এম, এম রবিউল ইসলাম, মো. সাইয়েদুর রহমান, বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরা, শাখাপ্রধান, শাখাসহকারী, সাংবাদিক, শুভাকাঙ্ক্ষী, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকমণ্ডলী।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, মে ১২, ২০২৪
এইচএমএস/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।