ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ইসলাম

ফক্বিহুল মিল্লাতের রোগমুক্তির জন্য বিশেষ দোয়া

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
ফক্বিহুল মিল্লাতের রোগমুক্তির জন্য বিশেষ দোয়া

ঢাকা: মুসলিম বিশ্বের অন্যতম শীর্ষ আলেম ফক্বিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমানের (দা.বা.) দ্রুত আরোগ্য লাভের জন্য দেশ-বিদেশে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৯ অক্টোবর) বাদ জুমা এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



মুফতি আব্দুর রহমান বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম। বাংলাদেশে ইসলাম প্রচার-প্রসারে তার অসামান্য অবদান রয়েছে। হাজারো ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান তার পৃষ্ঠপোষকতায় পরিচালিত হয়। ‍

১৯৯১ সনে রাজধানী ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় তিনি ইসলামিক রিসার্চ সেন্টার নামে উচ্চতর ধর্মীয় গবেষণাকেন্দ্র প্রতিষ্ঠা করেন।

বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বর্তমানে গুরুতর অসুস্থ মুফতি আব্দুর রহমান বলা যায়, জীবনের শেষ দিনগুলো পার করছেন। বর্তমানে তার বয়স হয়েছে ৯৬ বছর।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে তার অসুস্থ হওয়ার খবর দ্রুত ছড়িয়ে পড়েছে দেশে-বিদেশে। সংবাদ পেয়ে প্রতিদিন হাজারো শিষ্য, ভক্তরা শেষবারের মতো দেখতে আসছেন এ বর্ষীয়ান আলেমকে।

শুক্রবারও অসংখ্য মানুষের ঢল নামে বসুন্ধরার কেন্দ্রীয় জামে মসজিদে। দেশের বিভিন্ন মসজিদ, মাদরাসা ও খানকার পাশাপাশি এ মসজিদেও বিশেষ দোয়া অনুষ্টিত হয়। মুনাজাত পরিচালনা করেন মুফতি সুহাইল সাহেব।

অন্যদিকে, অসুস্থ অবস্থার কিছু ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তার ছোট ছেলে ও ইসলামিক ইকোনমিক্স সেন্টারের সিইও মুফতি শাহেদ রহমানি।

তিনি বলেন, তাকে দেখার জন্য যারা আসছেন, আমরা তাদের কৃতজ্ঞতা জানাই। কিন্তু গোপনে ছবি ধারণ করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনা দুঃখজনক, অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। ইসলামী শরিয়তে বিনা প্রয়োজনে ছবি তোলা কবিরা গুনাহ।  

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে তার রোগ মুক্তির জন্য দেশবাসীর প্রতি বিশেষ দোয়ার অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।