ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ইসলাম

অগ্নিকাণ্ডের মাঝেও অক্ষত রইল কোরআন শরিফ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
অগ্নিকাণ্ডের মাঝেও অক্ষত রইল কোরআন শরিফ

ঘানা পশ্চিম আফ্রিকার একটি রাষ্ট্র। ঘনবসতিপূর্ণ দেশটিতে শতাধিক জাতির বাস।

কিন্তু অন্যান্য আফ্রিকান দেশগুলোর মতো এখানে দেশ বিভাজনকারী জাতিগত সংঘাত তেমন মাথাচাড়া দিয়ে ওঠেনি।

আক্রা দেশের বৃহত্তম শহর ও রাজধানী। ইংরেজি সরকারী ভাষা হলেও বেশিরভাগ ঘানাবাসী কমপক্ষে একটি আফ্রিকান ভাষায় কথা বলতে পারেন।

কৃষি দেশটির অর্থনীতির মূল ভিত্তি এবং এখানকার বেশিরভাগ লোকই দরিদ্র। ঘানার এক কূটনৈতিক কফি আনান জাতিসংঘের মহাসচিব হয়েছিলেন। ফুটবলেও রয়েছে ঘানার জৌলুসপূর্ণ অংশগ্রহণ।

সেই ঘানা আবারও আলোচনায়। ঘানা প্রজাতন্ত্রের একটি এপার্টমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় সব কিছু পুড়ে গিয়েছে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে শুধু অক্ষত রয়েছে একটি কোরআনে কারিমের কপি। খবর ঘানাসেলিব্রেটির।

খবরে বলা হয়, ঘানা প্রজাতন্ত্রের পশ্চিমাঞ্চলের সাকুন্দ শহরের একটি এপার্টমেন্টে শুক্রবার রাতে (৮ জানুয়ারি) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চার রুমের ওই এপার্টমেন্টে ঘানার এক অধিবাসী এবং লেবাননের দুই অধিবাসী বসবাস করত। তবে অগ্নিকাণ্ডের সময় এপার্টমেন্টে কেউ ছিল না।

ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক ডিভাইসের কারণে এ অগ্নিকাণ্ড ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণ করার পর দেখা যায়, ওই এপার্টমেন্টের সব কিছু পুড়ে ধ্বংস হয়ে গেছে। শুধু অক্ষত রয়েছে, এক খণ্ড কোরআনে কারিম।

পরে এ ঘটনা বিভিন্ন সামাজিক নেটওয়ার্কে প্রচার করা হলে, বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।



বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।